Advertisement
২২ মে ২০২৪
CIIA new regulations

শিল্পমহলকে সাবধান-বার্তা

ফুটবল এবং আরও কিছু খেলাকে বাণিজ্যিক ভাবে বিজ্ঞাপনদাতাদের কাছে আকর্ষণীয় করে তুলতে উদ্যোগী হওয়ার বার্তা দিয়েছেন বণিকসভাটির রাজ্য পরিষদের নতুন ভাইস চেয়ারম্যান দেবাশিস দত্ত।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ০৭:২৬
Share: Save:

নির্দিষ্ট মাপকাঠি অনুযায়ী কার্বন নির্গমন নিয়ন্ত্রণ না করলে জরিমানা হবে রফতানিকারীর। ২০২৬ থেকে ইস্পাত-সহ কিছু শিল্পে ওই নিয়ম চালু হচ্ছে, জানালেন বণিকসভা সিআইআইয়ের রাজ্য পরিষদের নতুন চেয়ারম্যান এবং টাটা স্টিলের এমডি সন্দীপ কুমার। শুক্রবার তাঁর দাবি, দূষণ নিয়ন্ত্রণের সঙ্গে উষ্ণায়নের প্রভাব যোঝাও শিল্পের সামনে বড় চ্যালেঞ্জ। তাই এ ব্যাপারে সংস্থাগুলিকে, বিশেষত ক্ষুদ্র-ছোট-মাঝারি শিল্পকে অবহিত করতে উদ্যোগী সিআইআই। কাজ না-কেড়ে শিল্পের স্বার্থে কৃত্রিম মেধার ব্যবহার নিয়েও সংস্থাগুলিকে পরামর্শ দিতে চায় তারা। সে জন্য প্রশিক্ষণ-সহ নানা পদক্ষেপ করা হবে। এই উদ্যোগে শামিল করা হবে নামী শিক্ষা প্রতিষ্ঠানগুলিকে।

এ দিকে, ফুটবল এবং আরও কিছু খেলাকে বাণিজ্যিক ভাবে বিজ্ঞাপনদাতাদের কাছে আকর্ষণীয় করে তুলতে উদ্যোগী হওয়ার বার্তা দিয়েছেন বণিকসভাটির রাজ্য পরিষদের নতুন ভাইস চেয়ারম্যান দেবাশিস দত্ত। তাঁর দাবি, শুধু জাতীয় বা রাজ্য স্তরে নয়, জেলা স্তরেও বিজ্ঞাপনদাতা টানার চেষ্টা হবে। কারণ খেলোয়াড়েরা উঠে আসেন সেখান থেকে। অনেকেই আর্থিক ভাবে দুর্বল হন। বিজ্ঞাপনদাতা পেলে রাজ্য তথা ভারত থেকে বহু খেলোয়াড় তৈরি হওয়ার সম্ভাবনা বাস্তবায়িত হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Steel plant
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE