Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

নতুন নিয়ম ডিটিএইচের, ১৫৩ টাকা বেস প্যাকে এ বার দেখা যাবে ১০০টি চ্যানেল

ডিটিএইচের ক্ষেত্রে নতুন নিয়ম নিয়ে এল টেলিকম রেগুলেটরি অথরিটি অব ইন্ডিয়া (ট্রাই)। এ বার ১৫৩ টাকার বেস প্যাকে স্ট্যান্ডার্ড ডেফিনিশনে ১০০টি চ্

সংবাদ সংস্থা
১৫ জানুয়ারি ২০১৯ ২১:০২
প্রতীকি চিত্র

প্রতীকি চিত্র

ডিটিএইচের ক্ষেত্রে নতুন নিয়ম নিয়ে এল টেলিকম রেগুলেটরি অথরিটি অব ইন্ডিয়া (ট্রাই)। এ বার ১৫৩ টাকার বেস প্যাকে স্ট্যান্ডার্ড ডেফিনিশনে ১০০টি চ্যানেল দেখা যাবে। টেলিকম রেগুলেটরি অথরিটি অব ইন্ডিয়ার তরফে এ কথা জানানো হয়েছে।

এই বেস প্যাকের দাম ধার্য করা হয়েছে ১৩০ টাকা। যদিও জিএসটি সমেত এর দাম দাঁড়াবে ১৫৩ টাকা। টিভির পর্দায় আলাদা করে দেখে নেওয়া যাবে প্রত্যেকটি চ্যানেলের দাম। তবে সেই দামের উপরে ছাড় দিতে পারে কেবল অপারেটার। ট্রাইয়ের এই নয়া নির্দেশিকা অনুযায়ী অবশ্যই ৩১ জানুয়ারির আগে গ্রাহককে চ্যানেলের তালিকা পছন্দ করতে হবে। নতুন প্যাকেজের আওতায় না এলে পছন্দের সিরিয়াল বা অন্যান্য অনুষ্ঠান দেখা আর হয়ে উঠবে না বলেই জানাচ্ছে ট্রাই।

টাটা স্কাই ছাড়া সব ডিটিএইচ অপারেটর ইতিমধ্যেই তাদের সব চ্যানেলের দামের তালিকা প্রকাশ করে দিয়েছে। বিজ্ঞাপনও আসতে শুরু করেছে টেলিভিশনে। শুরুতে ট্রাই জানিয়েছিল, ২৯ ডিসেম্বরের মধ্যে এই নতুন প্যাকেজ শুরু হয়ে যাবে। কিন্তু কিছু সমস্যা থাকায় সেই সময়সীমা বাড়িয়ে ৩১ জানুয়ারি করা হয়েছে বলে জানিয়েছে ট্রাই।

Advertisement

আরও পড়ুন

Advertisement