• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনা সঙ্কটে সোমবার থেকে ব্যাঙ্কেও শুধুমাত্র জরুরি পরিষেবা মিলবে

Coronavirus Bank
—ফাইল চিত্র।

নোভেল করোনা নিয়ে আতঙ্কের মধ্যেও ব্যাঙ্কিংয়ের মতো জরুরি পরিষেবা চালু রয়েছে দেশে। তবে এই পরিস্থিতিতে সেখানে শুধুমাত্র জরুরি পরিষেবাই চালু রাখার সিদ্ধান্ত নিল ইন্ডিয়ান ব্যাঙ্ক অ্যাসোসিয়েশন (আইবিএ)। রবিবার নিজেদের সিদ্ধান্তের কথা জানাল তারা।

এ দিন আইবিএ-র তরফে একটি বিবৃতি প্রকাশ করে বলা হয়, সোমবার থেকে দেশের সমস্ত ব্যাঙ্কে টাকা জমা দেওয়া ও তোলা, চেক জমা দেওয়া, এক অ্যাকাউন্ট থেকে অন্য অ্যাকাউন্টে টাকা পাঠানো এবং সরকারি লেনদেন—এই চারটি পরিষেবা চালু থাকবে।

পরিস্থিতি বিবেচনা করে আগামী দিনে এই পরিষেবায় রদবদল হতে পারে বলে জানিয়েছেন আইবিএ প্রধান সুনীল মেহতা। তাই খুব প্রয়োজন না পড়লে গ্রাহকদের ব্যাঙ্কে না যাওয়াই  উচিত বলে পরামর্শ আইবিএ আধিকারিকদের। 

আরও পড়ুন: হাততালি, ঘণ্টায় দেশ জুড়ে কৃতজ্ঞতা প্রকাশ, মোদীর ডাকে বিপুল সাড়া​

আরও পড়ুন: কলকাতা-সহ দেশের ৭৫ জেলায় ‘লকডাউন’, প্রস্তাব কেন্দ্রের​

তবে ব্যাঙ্কে শুধুমাত্র জরুরি পরিষেবা চালু থাকলেও, অনলাইনে বাকি সমস্ত পরিষেবাই মিলবে বলে জানানো হয়েছে। ডিজিটাল পরিষেবা সচল রাখতে ২৪ ঘণ্টাই ব্যাঙ্কের কাজকর্ম জারি থাকবে।

স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার (এসবিআই) তরফে জানানো হয়েছে, করোনার প্রকোপে ব্যবসা-বাণিজ্য যাতে ক্ষতিগ্রস্ত না হয়, তার জন্য জরুরি ভিত্তিতে বিশেষ ঋণ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বার্ষিক ৭.২৫ শতাংশ হারে এই ঋণ মিলবে। বাকি ব্যাঙ্কগুলিকেও এই ধরনের পদক্ষেপ করতে আর্জি জানিয়েছে আইবিএ।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন