• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনা আতঙ্কে শেয়ার বাজারে ফের বিপর্যয়, সাময়িক বন্ধ কেনাবেচা

sensex
করোনা আতঙ্কে ধস বাজারে। ছবি: পিটিআই

করোনা আতঙ্কে ধুঁকছে বাজার। সোমবার বাজার খুলতেই একের পর এক ধাক্কা। শুক্রবার বন্ধের সময় সূচক যেখানে থেমেছিল, সোমবার বাজার খুলতেই কার্যত ধস নামে। ১০ শতাংশ নেমে যায় সেনসেক্স ও নিফটি। পরিস্থিতি এমন হয় যে, ৪৫ মিনিট বন্ধ থাকে কেনাবেচা।

এ দিন বাজার খোলার কিছু ক্ষণের মধ্যেই ২ হাজার ৩০৭ পয়েন্ট নেমে যায় সেনসেক্স। ৮৪২ পয়েন্ট নেমে যায় নিফটিও। ধস নামে ব্যাঙ্ক ও অটোমোবাইলের শেয়ারে। বিশেষজ্ঞরা বলছেন, করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে ইতিমধ্যেই আংশিক বা পুরোপুরি লক ডাউনের পথে হেঁটেছে বহু দেশ। তার ঢেউ-ই সরাসরি গিয়ে লেগেছে শেয়ার বাজারে। পরিসংখ্যান বলছে, ১২ বছর আগে ২০০৮-০৯ সালে বিশ্বব্যাপী আর্থিক মন্দার জেরে অর্থনীতির যে অবস্থা হয়েছিল তার থেকে কিছুটা দূরে দাঁড়িয়ে আছে বর্তমান পরিস্থিতি।

এ দিন সকালেই দেশে করোনায় আক্রান্তের সংখ্যা চারশোর গণ্ডি পেরিয়ে গিয়েছে। তাতে আক্রান্ত হয়ে মৃত্যুও হয়েছে সাত জনের। পরিস্থিতি সবচেয়ে খারাপ মহারাষ্ট্র ও কেরলে। দুই রাজ্যেই করোনা আক্রান্তের সংখ্যা ৬০ পেরিয়ে গিয়েছে ইতিমধ্যেই। এর ফলে দেশের বহু রাজ্যই ৩১ মার্চ পর্যন্ত লক ডাউনের সিদ্ধান্ত নিয়েছে। এ সবের প্রভাব যে বাজারে পড়েছে, তা মানছেন অর্থনীতির বিশেষজ্ঞরা।

আরও পড়ুন: করোনা সতর্কতা: আজ থেকে ঘরবন্দি থেকেই লড়াই এই রাজ্যেও

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন