Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

দ্রুত এগোতে এ বার ব্লক ধরে বৈঠক  

সংশ্লিষ্ট মহল বলছে, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর— এই তিন জেলার ক্ষতিগ্রস্ত ব্লকগুলিতে দ্রুত বিদ্যুৎ ফেরানোই এখন রাজ্যের বিদ্য

পিনাকী বন্দ্যোপাধ্যায়
০৪ জুন ২০২০ ০৫:৫২
Save
Something isn't right! Please refresh.
ছবি পিটিআই।

ছবি পিটিআই।

Popup Close

আমপানে ক্ষতিগ্রস্ত জেলাগুলির গ্রামীণ এলাকায় দ্রুত বিদ্যুৎ ফেরানোর কাজে গতি আনতে বিডিও, পুলিশ প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে বিদ্যুৎ কর্তাদের নিয়মিত বৈঠকে বসার নির্দেশ দেওয়া হয়েছে। যাতে নির্দিষ্ট একটি ব্লকে কোথায়, কবে কাজ হবে প্রশাসনিক পর্যায়ে তার আগাম পরিকল্পনা করা যায়। সূত্রের খবর, সম্প্রতি রাজ্যের মুখ্যসচিব রাজীব সিংহের সঙ্গে আলোচনার পরেই পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থা কর্তৃপক্ষ এই নির্দেশিকা জারি করেছে।

সংশ্লিষ্ট মহল বলছে, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুর— এই তিন জেলার ক্ষতিগ্রস্ত ব্লকগুলিতে দ্রুত বিদ্যুৎ ফেরানোই এখন রাজ্যের বিদ্যুৎ কর্তাদের পাখির চোখ। তাই বিডিওদের সঙ্গে আলোচনা করে এগোনোর পাশাপাশি বিদ্যুৎ কর্মীদের দল যাতে নির্বিঘ্নে কাজ করতে পারে, সেটা নিশ্চিত করতে চাইছে সংস্থা। যাতে অশান্তি হতে পারে এমন জায়গাগুলিতে পুলিশের সাহায্য পাওয়ার আগাম ব্যবস্থা করা হবে।

বণ্টন সংস্থার স্টেশন ম্যানেজার ছাড়াও সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত এলাকাগুলি নিয়ে বৈঠকের সময় ডিভিশনাল ম্যানেজারদেরও হাজির থাকতে বলা হয়েছে। খবর, এলাকা ভিত্তিক পরিষেবা স্বাভাবিক না-হওয়া পর্যন্ত বিদ্যুৎ কর্তাদের সঙ্গে স্থানীয় প্রশাসনের এই কথা চলবে।

Advertisement

২০ মে-র ঝড়ে দক্ষিণবঙ্গের জেলাগুলির বড় অংশে খুঁটি পড়ে, তার ছিঁড়ে বিদ্যুৎ ব্যবস্থা বিপর্যস্ত হয়। রাজ্যের বিদ্যুৎ কর্তারা অধিকাংশ পুর শহর ও ক্ষতিগ্রস্ত জেলার কিছু অংশে পরিষেবা ফেরাতে পারলেও পরিকাঠামো ব্যবস্থা সম্পূর্ণ ভেঙে পড়ায় বহু জায়গা এখনও বিদ্যুৎহীন।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement