Advertisement
২৩ জুন ২০২৪

এয়ারটেল, টাটা টেলিকে আলাদা সংস্থা ধরতে নির্দেশ

সূত্রের খবর, সার্কলের কর্তাদের চিঠিতে ডট বলেছে, তারা এখনও সংযুক্তিকে আনুষ্ঠানিক ভাবে মান্যতা (অন রেকর্ড) দেয়নি। তাই গ্রাহক সংখ্যা, জরিমানা বসানো-সহ নানা নিয়ম মানার ক্ষেত্রে এয়ারটেল ও টাটা টেলিকে আলাদা সংস্থাই ধরতে হবে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ নভেম্বর ২০১৯ ০১:৫০
Share: Save:

এয়ারটেল ও টাটা টেলিসার্ভিসেসকে নানা হিসেবের ক্ষেত্রে দু’টি আলাদা সংস্থা বিচার করে সব ধরনের ব্যবস্থা নিতে নির্দেশ দিল টেলিকম দফতর (ডট)। সূত্রের খবর, এ জন্য ইতিমধ্যেই সমস্ত সার্কলের কর্তাদের চিঠি পাঠিয়েছে তারা। এই দুই সংস্থার সংযুক্তির বিরুদ্ধে সুপ্রিম কোর্টে দু’টি আলাদা মামলার প্রস্তুতি শুরু করেছে ডট। সে কারণেই ওই নির্দেশ দিয়েছে দফতর।

সূত্রের খবর, সার্কলের কর্তাদের চিঠিতে ডট বলেছে, তারা এখনও সংযুক্তিকে আনুষ্ঠানিক ভাবে মান্যতা (অন রেকর্ড) দেয়নি। তাই গ্রাহক সংখ্যা, জরিমানা বসানো-সহ নানা নিয়ম মানার ক্ষেত্রে এয়ারটেল ও টাটা টেলিকে আলাদা সংস্থাই ধরতে হবে। উল্লেখ্য, ১ জুলাই এয়ারটেল জানায়, টাটা টেলিকে নিজেদের সঙ্গে মেশানোর প্রক্রিয়া সম্পূর্ণ হয়েছে। তখন থেকে টাটার গ্রাহকদের নিজেদের গ্রাহক ধরে হিসেবে দেখাচ্ছে তারা।

এই চিঠির প্রেক্ষিতে এয়ারটেলের যদিও দাবি, টিডিস্যাটের নির্দেশ ছিল ডট যেন সংযুক্তিকে মান্যতা দেয়। সেই নির্দেশ পাওয়ার পরেই সংযুক্তি কার্যকর করেছে দুই সংস্থা। যা ডটকে জানানোও হয়েছিল। ইতিমধ্যেই রেজিস্ট্রার অব কোম্পানিজ় গাঁটছড়াকে মান্যতা দিয়েছে বলেও দাবি সংস্থার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Airtel Tata DoT
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE