Advertisement
০৫ মে ২০২৪
Elon Musk

ইলনের আমলে টুইটারের আয় কমল ৪০ শতাংশ! এখনও বাকি বড় অঙ্কের ঋণ পরিশোধ

সম্প্রতি টুইটারের সিঙ্গাপুরের সদর দফতর বন্ধ করে দেওয়ার নির্দেশ দেন ইলন। জল্পনা তৈরি হয়েছিল, ইলন মালিকানা নেওয়ার পর কি তা হলে লাভের মুখ দেখছে না মাইক্রোব্লগিং সাইট টুইটার!

সম্প্রতি টুইটারের সিঙ্গাপুরের সদর দফতর বন্ধ করে দেওয়ার নির্দেশ দেন ইলন।

সম্প্রতি টুইটারের সিঙ্গাপুরের সদর দফতর বন্ধ করে দেওয়ার নির্দেশ দেন ইলন। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নিউইয়র্ক শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৩ ১১:২৮
Share: Save:

এক বছরে টুইটারের আয় কমেছে প্রায় ৪০ শতাংশ! এমনটাই জানা গিয়েছে সংবাদ সংস্থা রয়টার্স সূত্রে। রয়টার্সের তরফে এই নিয়ে একটি টুইটও করা হয়েছে। ইলন মাস্কের যে বড় অঙ্কের ঋণ পরিশোধ করার কথা ছিল তা শোধ করা এখনও বাকি। তার আগেই টুইটারের আয় কমার খবরে বহু টুইটার কর্মী উদ্বেগে রয়েছেন বলেও রয়টার্স সূত্রের খবর।

সম্প্রতি টুইটারের সিঙ্গাপুরের সদর দফতর বন্ধ করে দেওয়ার নির্দেশ দেন ইলন। কর্মীদেরও বাড়ি থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়। এতেই প্রশ্ন উঠেছিল, এশিয়ায় টুইটারের সদর দফতর কি বন্ধ হওয়ার মুখে? যদিও সে বিষয়ে টুইটারের তরফে থেকে কোনও প্রতিক্রিয়া মেলেনি। যে ভাবে তড়িঘড়ি অফিস ছাড়ার নোটিস দেওয়া হয়, তাতে কর্মীদের কপালে চিন্তার ভাঁজ। জল্পনা তৈরি হয়েছিল, ইলন মালিকানা নেওয়ার পর কি তা হলে লাভের মুখ দেখছে না মাইক্রোব্লগিং সাইট? সেই জল্পনা যে অনেকটাই সত্যি তারই প্রমাণ পাওয়া গেল সংবাদ সংস্থার টুইট থেকে।

টুইটারে বাক্‌স্বাধীনতা ফেরাবেন দাবি করে সেই সংস্থা কিনে নেন আমেরিকার ধনকুবের মাস্ক। তবে টুইটারের মালিক বদল হওয়ার পর থেকেই নানা টানাপড়েন চলছে সান ফ্রান্সিসকোর এই সংস্থায়। অনেকের চাকরি গিয়েছে। ভারতেও অনেকে চাকরি হারিয়েছেন। একই সঙ্গে বদল এসেছে টুইটারের নীতি এবং চালনা পদ্ধতিতেও। টুইটারের ভাগ্য বদলে দেওয়ার অঙ্গীকার নিয়ে ময়দানে নামলেও তাঁর আমলে যে টুইটারের ব্যবসা মুখ থুবড়ে পড়ছে, তা-ও স্পষ্ট সংবাদ সংস্থার টুইটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Elon Musk Twitter revenue loss
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE