Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৪ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Gold Price: সোনার দামে বড় পতন, একদিনে এতটা কম অনেক দিন পরে, উল্টো পথে রুপো

অনেক দিন ধরেই সোনার দাম চড়া। মে মাসের শেষে ২৪ ক্যারাট সোনার ১০ গ্রামের দাম হয় ৫২ হাজার ১০০ টাকা। বুধবার অনেকটা কমে ৫১ হাজারে পৌঁছল।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৯ জুন ২০২২ ১৪:০৫
Save
Something isn't right! Please refresh.
প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

Popup Close

জুন মাসের শেষে এসে অনেকটাই কমে গেল সোনার দাম। ২৪ ক্যারাটের পাশাপাশি গয়না সোনার (২২ ক্যারাট) দামও কমেছে। মঙ্গলবারের তুলনায় প্রতি ১০ গ্রাম ২৪ ক্যারাট সোনার দাম কমেছে ৯৮০ টাকা। অন্য দিকে, সম পরিমাণ ২২ ক্যারাট সোনার দাম কমেছে ৯০০ টাকা। বেশ কয়েক মাসের হিসাব থেকে দেখা যাচ্ছে, এক দিনে ১০ গ্রাম প্রতি সোনার দাম প্রায় এক হাজার টাকা কমার নজির নেই। অন্য দিকে, উল্লেখযোগ্য হারে রুপোর দাম বেড়েছে বুধবার। মঙ্গলবারের তুলনায় কলকাতায় কেজি প্রতি রুপোর দাম ৫,৩০০ টাকা বেড়েছে। মঙ্গলবারের দর ছিল ৬০ হাজার টাকা কেজি। সেটাই বুধবার হয়েছে ৬৫ হাজার ৩০০ টাকা কেজি।

অনেক দিন ধরেই সোনার দাম চড়া। মে মাসের প্রথম দিন ২৪ ক্যারাট সোনার ১০ গ্রামের দাম ছিল ৫২ হাজার ৭৯০ টাকা। মাসের শেষে হয় ৫২ হাজার ১০০ টাকা। জুন মাসে সোনার দামে বিশেষ বদল আসেনি। তবে ২২ জুন থেকেই ২৪ ক্যারাট সোনার ১০ গ্রামের দাম ৫২ হাজার টাকার নীচে চলে আসে। এর পরে বুধবার অনেকটা কমে ৫১ হাজারে পৌঁছল।

ভারতে সোনার দাম নির্ভর করে আন্তর্জাতিক বাজারের উপর। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ পরিস্থিতির সময় নতুন করে সোনার দাম আগুন হয়ে যায়। এর ফলে বিয়ের মরসুম বাদ দিয়ে গয়নার ব্যবসা ভাল হয়নি। এমনকি, বাংলা নববর্ষ ও অক্ষয় তৃতীয়ায় ভাল বাজার ছিল না। সামনে রথযাত্রা। এই সময়টায় অনেকে সোনা বা সোনার গয়না কেনা শুভ বলে মনে করেন। এখন দাম কমতে থাকলে আশা তৈরি হতে পারে গয়নার বাজারে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement