Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

বিড়লা গ্রুপের চেয়ারম্যান থাকছেন হর্ষবর্ধন, রায় হাইকোর্টের ডিভিশন বেঞ্চের

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৩ এপ্রিল ২০২১ ০০:০১
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

এমপি বিড়লা গ্রুপের চেয়ারম্যান পদ থেকে হর্ষবর্ধন লোঢাকে অপসারণ করতে কলকাতা হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ যে নির্দেশ দিয়েছিল তা খারিজ করে দিল ডিভিশন বেঞ্চ। বৃহস্পতিবার হাইকোর্টের দুই বিচারপতি থোট্টাথিল বি রাধাকৃষ্ণণ এবং বিচারপতি শম্পা সরকারের ডিভিশন বেঞ্চ ওই ঐতিহাসিক রায় দিয়েছে। রায়কে স্বাগত জানিয়েছেন হর্ষবর্ধন লোঢা।

বৃহস্পতিবার হাইকোর্টের দেওয়া রায়ের ফলে এমপি বিড়লা গ্রুপের সমস্ত সংস্থার চেয়ারম্যান হিসাবে কাজ চালিয়ে যাবেন হর্ষবর্ধন। উচ্চ আদালতের রায়কে বড় জয় বলেই দেখছেন হর্ষবর্ধন। তাঁর আইনজীবী দেবাঞ্জন মণ্ডল বলেন, ‘‘আমার মক্কেল এই রায়কে স্বাগত জানিয়েছেন। এর রায়ের ফলে আইনের উপর আমাদের বিশ্বাস আরও দৃঢ় হল। এতে প্রমাণ হল যে, দেশের প্রতিটি নাগরিকের জন্যই আইন রয়েছে। গত দু’বছরে শুধু মাত্র লোঢাই নন, এমপি বিড়লা গ্রুপের স্বাধীন অধিকর্তা এবং কর্মীদের উপর অনবরত আক্রমণ চলেছে। কিন্তু প্রয়াত মহাপ্রসাদ বিড়লার সময় থেকে সংস্থায় যে সুশাসনের ধারা চলে আসছে তা প্রমাণ হল বৃহস্পতিবার।’’

প্রয়াত মাধবপ্রসাদ বিড়লার স্ত্রী ‌প্রিয়ংবদা বিড়লার একটি উইল নিয়েই দীর্ঘ দিন ধরে চলছিল ওই আইনি লড়াই। উইল অনুযায়ী, প্রিয়ংবদা তাঁর সম্পত্তি এবং এমপি বিড়লার ২৫ হাজার কোটি টাকার সাম্রাজ্যের পুরোটাই চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট রাজেন্দ্র সিংহ লোঢাকে হস্তান্তরের কথা বলেছিলেন। সে মামলায় গত বছর হর্ষবর্ধনের বিপক্ষে রায় দেয় হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। বৃহস্পতিবার ডিভিশন বেঞ্চে অবশ্য সেই রায় উল্টে গেল।

Advertisement


Tags:

আরও পড়ুন

Advertisement