বাজারে আসছে হন্ডা সিবি৩০০আর বাইক। এই বাইকের এক্স-শো রুম দাম মোটামুটি দু’ লক্ষ ৩০ হাজার টাকার কাছাকাছি। ২০০-৫০০ সিসি মোটরসাইকেলের চাহিদা ক্রমেই বাড়ছে এ দেশে। সেই চাহিদাকে মাথায় রেখেই হন্ডার এই বাইক।

৮ ফেব্রুয়ারি নাগাদ এই বাইক বাজারে আসার কথা। হন্ডা মোটরসাইকেল ও স্কুটার ইন্ডিয়া এই তারিখের কথা জানিয়েছে।

দেশের বিভিন্ন প্রান্তে পাঁচ হাজার টাকা দিয়েই বুকিং শুরু হচ্ছে এই বাইকের। হন্ডা সিবি১০০০আরের ছোট সংস্করণ বলা যেতেই পারে। রেট্রো লুকসের গোলাকার হেডল্যাম্প ও ৪১ এমএম আপসাইড ডাউন ফর্ক, অ্যালুমিনিয়াম হ্যান্ডলবার-সহ এই বাইকটি আসলে বেশ ‘কুল’, এমনটাই বলছেন অটোমোবাইল বিশেষজ্ঞরা।

আরও পড়ুন: বাইক র‌্যালিতে খাবার অপচয় বন্ধের বার্তা​

হন্ডা সিবি৩০০আর-এ রয়েছে ২৮৬ সিসির এক সিলিন্ডারযুক্ত ইঞ্জিন। ৮৫০০ আরপিএমে ৩০.৯ বিএইচপি ‘পাওয়ার’ দেবে এটি। পিক টর্ক ৭৫০০ আরপিএমে প্রায় ২৭.৫ এনএম। ছয় স্পিডের গিয়ারবক্সের মাধ্যমে ‘পাওয়ার’ যাবে ১৪৩ কিলোগ্রাম বাইকের পিছনের চাকায়।

আরও পড়ুন: হট জিম আউটফিটে সারা-জাহ্নবী, ভাইরাল ছবি 

প্রায় ১০ লিটার তেল ভরা যাবে এর ইঞ্জিনে। এতে প্রায় ৩০০ কিমি টানা সফর সম্ভব, জানাচ্ছে সংস্থা। ফলে এটি জ্বালানি সাশ্রয়কারী বাইক। হন্ডায় থাকছে এলইডি লাইটিং ও দুটো বারযুক্ত এলইডি বাতিও।

রয়েছে ডুয়াল চ্যানেলযুক্ত এবিএস, ইনারশিয়াল মেজারমেন্ট ইউনিট (আইএমইউ)ও। বাইকটির পিছনে মনোশক সাসপেনশনে সাতটি ধাপের অ্যাডজাস্টেবেলেটি রয়েছে। আর সামনে রয়েছে পাঁচ ধাপের অ্যাডজাস্টেবেলিটি। হন্ডার এই বাইক মিলবে ম্যাট অ্যাক্সিস গ্রে মেটালিক ও ক্যান্ডি ক্রোমোস্ফিয়ার লাল রঙে।