• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

প্রিমিয়ামে সময়, বহাল সুবিধাও

1
প্রতীকী চিত্র

করোনাভাইরাসের মোকাবিলায় চলছে দেশব্যাপী লকডাউন। এই সময়ের মধ্যে বিমার প্রিমিয়াম মেটাতে না-পারলে সেই পলিসি যাতে বাতিল হয়ে না-যায়, কিংবা গ্রাহকেরা যাতে সংশ্লিষ্ট সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত না-হন, তার জন্য পদক্ষেপ করল বিমা নিয়ন্ত্রক আইআরডিএ। জীবন বিমা, স্বাস্থ্য বিমা এবং গাড়ি বিমার পলিসিহোল্ডাররা সকলেই এই সুবিধা পাবেন। 
জীবন বিমার ক্ষেত্রে প্রিমিয়াম মেটানোর জন্য অতিরিক্ত ৩০ দিন সময় পাবেন গ্রাহকেরা। বর্ধিত ওই সময় পর্যন্ত পলিসি চালু থাকবে।

স্বাস্থ্য বিমার ক্ষেত্রেও শেষ তারিখ থেকে ৩০ দিনের মধ্যে প্রিমিয়াম মেটানোর কথা বলা হয়েছে। বজাজ অ্যালায়াঞ্জের এক কর্তা জানান, আইআরডিএ এক বিজ্ঞপ্তিতে তাঁদের জানিয়েছে, লকডাউন চলাকালীন কোনও গ্রাহকের বিমার প্রিমিয়াম দেওয়ার শেষ তারিখ পড়লে তিনি তা মেটানোর জন্য অতিরিক্ত ৩০ দিন সময় পাবেন। বর্ধিত ওই সময়ের মধ্যে চিকিৎসার টাকা দাবিও করতে পারবেন তিনি। সুবিধা পাবেন ক্যাশলেসেরও। তবে শর্ত হিসেবে তাঁকে বর্ধিত সময়ের মধ্যেই প্রিমিয়াম মেটাতে হবে। আর প্রিমিয়াম না-মেটানো পর্যন্ত তিনি দাবির টাকা পাবেন না। 

অন্য এক বিজ্ঞপ্তিতে অর্থ মন্ত্রক জানিয়েছে, তৃতীয় পক্ষের গাড়ি বিমার ক্ষেত্রেও প্রিমিয়ামের শেষ তারিখ পিছোনো হয়েছে। প্রিমিয়াম জমার শেষ তারিখ ২৫ মার্চ থেকে ১৪ এপ্রিলের মধ্যে হলে গ্রাহকেরা ২১ এপ্রিল পর্যন্ত টাকা দেওয়ার সুযোগ পাবেন। চালু থাকবে পলিসি। তবে এ ক্ষেত্রেও প্রিমিয়াম মেটানোর পরেই দাবির সুবিধাগুলি পাওয়া যাবে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন