Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

চ্যানেল বন্ধ করার অভিযোগ খারিজ

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ৩১ মার্চ ২০১৯ ০৫:৪৮
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

কেব্‌ল টিভি, ডিটিএইচের মতো পরিষেবায় গত ১ ফেব্রুয়ারি থেকে নতুন নিয়ম চালু করেছে ট্রাই। গ্রাহকদের একাংশের দাবি, তার পরেও অনেক জায়গাতেই পে-চ্যানেল দেখা যাচ্ছে না। পরিষেবা সংস্থাগুলির পাল্টা দাবি, পরিষেবা স্বাভাবিকই রয়েছে। তবে কোনও গ্রাহকের মাসুল বকেয়া থাকলে তা ঘটতে পারে।

১ ফেব্রুয়ারির মধ্যে অনেকেই পছন্দের চ্যানেলের তালিকা জমা দেননি বলে ৩১ মার্চ পর্যন্ত তার সময়সীমা বাড়ায় ট্রাই। তার পরে তারা পরিষেবা সংস্থাগুলিকে (এমএসও, ডিটিএইচ, কেব্‌ল অপারেটর) নির্দেশ দেয়, তালিকা না দেওয়া পর্যন্ত আগে গ্রাহকদের চ্যানেল দেখার প্রবণতা অনুযায়ী ও পুরনো ব্যবস্থার মাসুল হারের কাছাকাছি তাদের বিশেষ সাময়িক প্যাকেজ বানাতে হবে। কিন্তু অনেকের অভিযোগ, ওই বিশেষ প্যাকেজে পে-চ্যানেল নয়, শুধু বিনামূল্যের (এফটিএ) চ্যানেল দেখানো হচ্ছে। দিল্লি থেকে ট্রাইয়ের এক কর্তা জানান, ওই সব প্যাকেজেও অন্তত কয়েকটি পে-চ্যানেল থাকার কথা। এমন অভিযোগের কথা মানলেও ট্রাইয়ের কলকাতা অফিসের কর্তাদের দাবি, এখন সমস্যা মিটেছে।

কেব্‌ল অপারেটরেরা এ ঘটনার দায় এমএসও-দের উপরে চাপালেও সিটি কেব্‌লের কর্তা সুরেশ শেঠিয়া জানান, গ্রাহক নতুন নিয়মে মাসুল না দিলে কেব্‌ল অপারেটরেরা হয়তো শুধু এফটিএ দেখাচ্ছেন। মাসুল মিটিয়ে দিলেই তিনি আবার প্যাকেজ অনুযায়ী চ্যানেল দেখতে পাবেন।

Advertisement

আরও পড়ুন

Advertisement