সিনেমা থেকে খাবার অর্ডার— সবই করা যাবে টিভির মাধ্যমে। এখন থেকে আর টিভি দেখতে দেখতে মোবাইলের খোঁজ করতে হবে না। এমনই নতুন প্রযুক্তির টিভি ভারতের বাজারে নিয়ে এল এলজি।

১০ই জুলাই এলজি লঞ্চ করল নতুন এই টেলিভিশন মডেল। যাতে থাকছে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স থিনকিয়ু প্রযুক্তি। এ ছাড়াও এই নতুন টিভিতে পাওয়া যাবে এলইডি, ন্যানো সেল, ইউএইচডি এবং ওএলইডির মতো উন্নত প্রযুক্তিওয়ালা টিভি মডেল।

এই মডেলে এক বছরের গুগল অ্যাসিস্টেন্টের সুবিধা রয়েছে। এ ছাড়া তাঁদের নতুন প্রযুক্তির মডেলে আমাজন আলেক্সা এবং অ্যাপল এয়ার প্লে ২-ও রয়েছে। যার মাধ্যমে ব্যবহারকারীরা আবহাওয়ার খবর জানতে, ক্যালেন্ডার ইভেন্টগুলি সহজেই ব্যবহার করতে পারবে টিভি এর মাধ্যমে। এ ছাড়া  এ বার থেকে এই সিস্টেমের মাধ্যমে বাইরের কোনও সাউন্ড বার বা গেমিং সিস্টেমকে কানেক্ট করা  হবে খুবই সহজ। অর্থাৎ, আপনার টিভি দেখার অভিজ্ঞতা হয়ে উঠবে আরও সহজ।

আরও পড়ুন :মাইক্রোম্যাক্স নিয়ে এল অ্যান্ড্রয়েড টেলিভিশন, দাম মাত্র ১৩ হাজার ৯৯৯ টাকা

 

এই টিভিতে আগে থেকেই  অল্ট বালাজি,  অ্যামাজন প্রাইম ভিডিও, এরস নাউ, হটস্টার, নেটফ্লিক্স, হাঙ্গামা প্লে, সান নেক্সট, ইউটিউব, ইউপ টিভি এবং জি৫ এই অ্যাপ্লিকেশানগুলি ডাউনলোড করা থাকবে। ফলে ব্যবহারকারীকে পরবর্তী কালে আলাদা ভাবে আবার অ্যাপ্লিকেশনগুলি ডাউনলোড করতে হবে না।

এই টিভিতে থাকছে ন্যানো কালার, আরে ডিমিং, ন্যানো আক্যুরেসি এবং ন্যানো বেজেল যা ছবির গুণমানকে করে তুলবে আরও পরিষ্কার এবং স্বচ্ছ। এ ছাড়া এতে থাকছে কোম্পানির দ্বিতীয় জেনারেশনের এ৯ ইন্টেলিজেন্ট প্রসেসর যা ছবি এবং অডিয়োর গুণমানকে অপ্টিমাইজ করে এবং সর্বোচ্চ আলগরিদ্যম প্রয়োগ করে ছবি এবং অডিয়ো সরবরাহ করে। এ বার থেকে ব্যবহারকারীরা এলজি ম্যাজিক রিমোটের সঙ্গে সরাসরি কথা বলার মাধ্যমে টিভি এর সেটিংস্‌ পরিবর্তন করতে পারবেন। অর্থাৎ চ্যানেল পরিবর্তন থেকে আলোর পরিবর্তন সবই হবে আপনার কথা শুনে।

এই নতুন টেলিভিশনের ডিসপ্লের পরিমাপ শুরু হবে ৩২ ইঞ্চি থেকে ৭৭ ইঞ্চি পর্যন্ত। এই এলজি স্মার্ট টিভির দাম শুরু হবে ২৪ হাজার ৯৯০ টাকা থেকে। এর ন্যানো সেল ক্যাটাগরির দাম শুরু হবে ৮২ হাজার ৯৯০ টাকা থেকে। ইউএইচডি সিরিজের দাম শুরু হবে ৫০ হাজার ৯৯০ টাকা থেকে এবং ওএলইডি ক্যাটাগরির দাম শুরু হচ্ছে ২  লক্ষ ৯ হাজার ৯৯০ টাকা থেকে।

এলজি ইন্ডিয়ার ডিরেক্টর ইয়ুঞ্ছুল পার্ক জানিয়েছেন, এই নতুন টিভি কাজ করবে স্মার্ট মোবাইলের মতো। সিনেমা দেখা থেকে খাবার অর্ডার দেওয়া— সবই করা যাবে এই নতুন এআই ইন্টেলিজেন্স যুক্ত টেলিভিশনের মাধ্যমে।

আরও পড়ুন :তিনশোরও বেশি চ্যানেল নিয়ে এয়ারটেল টিভি এইবার ওয়েবে