Advertisement
০২ মে ২০২৪
Audio and video calls on X

এক্স হ্যান্ডেল থেকে করা যাবে অডিয়ো এবং ভিডিয়ো কল, মাস্কের মাথায় ব্যবসা বৃদ্ধি?

টুইটারের দায়িত্ব নিয়ে একাধিক বদল এনেছেন ধনকুবের ইলন মাস্ক। বদলে ফেলেছেন নামও।

elon musk x handle

এক্স হ্যান্ডেলের সিইও ইলন মাস্ক। ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৩ ১২:৫৫
Share: Save:

এক্স হ্যান্ডল (সাবেক টুইটার) থেকেই এ বার করা যাবে অডিয়ো এবং ভিডিয়ো কল। টুইটারের দায়িত্ব নিয়ে একাধিক বদল এনেছেন ধনকুবের ইলন মাস্ক। বদলে ফেলেছেন নামও। এ বার ফেসবুক, ইনস্টাগ্রামের মতো এক্স হ্যান্ডেল থেকেই করা যাবে অডিয়ো এবং ভিডিয়ো কল।

বুধবার রাত সাড়ে ১১টা নাগাদ এক্স-এর নিজস্ব হ্যান্ডল থেকে লেখা হয়, ‘তৈরি তো...?’ তখনই জল্পনা চলছিল, হয়তো নতুন কিছু আসতে চলেছে। তার পরেই ইলন মাস্কের এক্স হ্যান্ডল থেকে জানা যায় এই সমাজমাধ্যমে যুক্ত হয়েছে অডিয়ো এবং ভিডিয়ো কলের সুবিধা।

অনেক ব্যবহারকারী অডিয়ো এবং ভিডিয়ো কলের সুবিধা পাওয়ার স্ক্রিনশট দিলেও এক্স-এর নিজস্ব হ্যান্ডল থেকে এখনও এই বিষয়ে কিছু জানানো হয়নি। শুধু তাই নয়, এই সুবিধা সকলের জন্য, না শুধু বিশেষ গ্রাহকদের জন্য সেটিও স্পষ্ট নয়। ভারতীয় ব্যবহারকারীরা এই সুবিধা এখনই পাবেন কি না সেটাও বোঝা যাচ্ছে না। এর সঙ্গে মাস্কের ব্যবসা বৃদ্ধির কোনও পরিকল্পনা রয়েছে কি না তা-ও স্পষ্ট নয়। আনন্দবাজার অনলাইন নিজস্ব এক্স অ্যাকাউন্ট থেকে ভিডিয়ো এবং অডিয়ো কলের সুবিধা পাওয়ার বিষয়টি যাচাই করতে গেলেও তা পাওয়া যায়নি।

জুলাই মাসে টুইটারের নাম বদল করে এক্স রাখেন ইলন মাস্ক। তার আগেও সংস্থায় একাধিক বদল এনেছেন এই আমেরিকান ধনকুবের। অগস্ট মাসেই এক্সের সিইও ইলন মাস্ক জানিয়েছিলেন যে এক্স হ্যান্ডলে অডিয়ো এবং ভিডিয়ো কলের বিষয়টি নিয়ে তাঁরা কাজ করছেন। এই ঘোষণার পর এক্সের ব্যবসা বৃদ্ধির বিষয়টিই মাস্কের পাখির চোখ বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Twitter Elon Musk Video Call Social Media
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE