Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Price Hike

চ্যানেলের মাসুল বৃদ্ধিতে আপত্তি, হস্তক্ষেপের দাবি

সংশ্লিষ্ট মহলের দাবি, অত্যাবশ্যক চাহিদাগুলি মিটিয়ে টিভি দেখার বাড়তি খরচ টানা কঠিন হবে মধ্য ও নিম্নবিত্তদের অনেকেরই। বিশেষত বছর খানেক আগেই যেহেতু বিভিন্ন পে-চ্যানেলের মাসুল একদফা বেড়েছে।

An image of TV

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৪ ০৯:১৮
Share: Save:

জরুরি প্রায় সব পণ্যের চড়া দামে নাভিশ্বাস মানুষের। এই অবস্থায় উদ্বেগ বাড়াচ্ছে ফের টিভি দেখার খরচ বৃদ্ধির আশঙ্কা। সূত্রের খবর, পরের মাস থেকে নানা চ্যানেলের দাম বাড়াতে চাইছে সংস্থাগুলি। তবে গ্রাহক হারানোর আশঙ্কায় তাতে নারাজ মাল্টি সার্ভিস অপারেটর (এমএসও) ও কেব্‌ল অপারেটরেরা (এলসিও)। সূত্রের দাবি, এলসিও-রা মাসুল বৃদ্ধি মেনে চ্যানেল সংস্থাগুলির সঙ্গে চুক্তি না করতে আর্জি জানিয়েছে এমএসও-দের। এ নিয়ে কেন্দ্র ও নিয়ন্ত্রক ট্রাইয়ের হস্তক্ষেপের আর্জি জানাবে এমসএও-দের জাতীয় সংগঠন এআইডিসিএফ।

সংশ্লিষ্ট মহলের দাবি, অত্যাবশ্যক চাহিদাগুলি মিটিয়ে টিভি দেখার বাড়তি খরচ টানা কঠিন হবে মধ্য ও নিম্নবিত্তদের অনেকেরই। বিশেষত বছর খানেক আগেই যেহেতু বিভিন্ন পে-চ্যানেলের (যেগুলি দাম দিয়ে দেখা হয়) মাসুল একদফা বেড়েছে। সূত্রের খবর, সম্প্রচারকদের সাম্প্রতিক প্রস্তাব অনুযায়ী একাধিক চ্যানেলকে একসঙ্গে নিয়ে তৈরি প্যাকেজ বা বোকে বা পে চ্যানেলের পাশাপাশি আলাদা করে নির্বাচিত চ্যানেলের (আলা-কার্ট) দামও বৃদ্ধির আশঙ্কা। এমএসও এবং এলসিও-দের মতে, মাসুল বাড়লে বহু গ্রাহক চাপ নিতে না পেরে পরিষেবা ছাড়বেন। এআইডিসিএফ সূত্রের খবর, তাই তেমন কোনও চুক্তির আগেই কেন্দ্র ও ট্রাইয়ের হস্তক্ষেপ চায় তারা।

রাজ্যে এলসিও-র সংগঠন সম্প্রতি কেব্‌ল টিভি অ্যান্ড ব্রডব্যান্ড সংযুক্ত মোর্চা গড়েছে। সূত্র বলছে, এমএসও-দের কাছে বর্ধিত মাসুল চুক্তি না করার আর্জি জানিয়েছে যৌথ মঞ্চ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TV channels TV
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE