Advertisement
১৭ এপ্রিল ২০২৪
SBI

SBI: ভুলেও এই এসএমএসের উত্তর দেবেন না! এসবিআই গ্রাহকদের সতর্ক করল সরকার

এক টুইট করে পিআইবি জানিয়েছে, ‘আপনার এসবিআই অ্যাকাউন্ট ব্লক করে দেওয়া হয়েছে, এই ধরনের একটি মেসেজ ঘুরছে। এই মেসেজ থেকে সাবধান।’

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ মে ২০২২ ১৭:২৩
Share: Save:

হঠাৎ করে দেখলেন আপনার মোবাইলে একটি মেসেজ ঢুকল। তাতে লেখা রয়েছে— ‘ডিয়ার অ্যাকাউন্ট হোল্ডার এসবিআই-কে দেওয়া আপনার তথ্যগুলির মেয়াদ শেষ হয়ে গিয়েছে। অতএব আপনার অ্যাকাউন্ট ব্লক করা হল।’ অ্যাকাউন্ট চালু রাখতে একটি লিঙ্কও দেওয়া রয়েছে সেই মেসেজে।

স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া (এসবিআই) গ্রাহকদের এই মেসেজ সম্পর্কেই সতর্ক করল প্রেস ইনফরমেশন ব্যুরো (পিআইবি)। পিআইবি সতর্ক করেছে, কোনও গ্রাহক এই ধরনের কোনও মেসেজ পেলে তার উত্তর যেন না দেন। ভুল করেও ওই মেসেজে দেওয়া লিঙ্কে ক্লিক না করেন। যদি এই ধরনের কোনও মেসেজ পান, তা হলে সঙ্গে সঙ্গে ব্যাঙ্কের সঙ্গে যোগোযোগ করার পরামর্শও দিয়েছে পিআইবি। অভিযোগ জানাতে হবে রিপোর্ট ডট ফিশিং@এসবিআই ডট কো ডট ইন-এ।

এক টুইট করে পিআইবি জানিয়েছে, ‘আপনার এসবিআই অ্যাকাউন্ট ব্লক করে দেওয়া হয়েছে, এই ধরনের একটি মেসেজ ঘুরছে। এই মেসেজ থেকে সাবধান। এটি ভুয়ো। এ ধরনের কোনও এসএমএস বা ইমেলের উত্তর দেবেন না। ব্যক্তিগত কোনও তথ্য বা ব্যাঙ্কের কোনও তথ্য কারও সঙ্গে শেয়ার করবেন না। যদি এ রকম কোনও এসএমএস পান, তা হলে অবশ্যই অভিযোগ জানান ব্যাঙ্ক কর্তৃপক্ষকে।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

SBI Fake Message
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE