Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Zomato

Food Delivery: জোম্যাটো, সুইগির বিরুদ্ধে তদন্তের দাবি রেস্তরাঁ শিল্পের

জোম্যাটো, সুইগির মতো নেটে খাবার অর্ডারের অ্যাপ-সংস্থাগুলির বিরুদ্ধে প্রতিযোগিতা কমিশনের দ্বারস্থ হল রেস্তরাঁ সংগঠন এনআরএআই।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ জুলাই ২০২১ ০৭:১৯
Share: Save:

জোম্যাটো, সুইগির মতো নেটে খাবার অর্ডারের অ্যাপ-সংস্থাগুলির বিরুদ্ধে প্রতিযোগিতা কমিশনের দ্বারস্থ হল রেস্তরাঁ সংগঠন এনআরএআই। তাদের অভিযোগ, প্রতিযোগিতার নিয়ম ভাঙছে এই সমস্ত অ্যাপগুলি। যার ফলে ক্ষতি হচ্ছে দেশের হোটেল-রেস্তরাঁ শিল্পের। এ জন্য ওই সব সংস্থার বিরুদ্ধে তদন্তের দাবি করেছে তারা। যদিও অ্যাপ-সংস্থা দু’টির পক্ষ থেকে এ বিষয়ে মন্তব্য পাওয়া যায়নি।

এনআরএআই জানিয়েছে, রেস্তরাঁগুলির কথা মাথায় রেখে এবং সুইগি, জোম্যাটোর মতো অ্যাপের কারণে কী ভাবে তারা ক্ষতিগ্রস্ত হচ্ছে তা দেখেই বাধ্য হয়ে ১ জুলাই এই অভিযোগ দায়ের করা হয়েছে। একসঙ্গে একাধিক পরিষেবা দেওয়া, বিপুল ছাড় এবং চড়া হারে কমিশন নেওয়া, নিরপেক্ষতা নষ্ট করা, স্বচ্ছতার অভাবের কথা তুলে ধরা হয়েছে সেখানে। সংগঠনের প্রেসিডেন্ট অনুরাগ কাট্রিয়ারের দাবি, গত ১৫-১৮ মাস ধরে অ্যাপ-সংস্থাগুলির সঙ্গে বিভিন্ন সমস্যা মেটাতে কথা বললেও, রফাসূত্র মেলেনি। তাই বাধ্য হয়ে এই পদক্ষেপ। রেস্তরাঁ শিল্পের স্বার্থের কথা মাথায় রেখেই ওই সব সংস্থা যাতে কাজ করে, তা নিশ্চিত করতে কমিশনের সঙ্গে সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন তিনি।

যদিও অনেকে বলছেন, করোনার মধ্যে একটা বড় সময় পরিষেবা বন্ধ ছিল হোটেল-রেস্তরাঁয়। তা খুললেও সুরক্ষার কথা মাথায় রেখে বসে খাওয়া এড়িয়ে চলছেন বহু মানুষ। এর মধ্যে যতটুকু ব্যবসা তারা করেছে, তার অনেকটাই এসেছে এই সব অ্যাপ বা অনলাইনে অর্ডার মারফত। এই পরিস্থিতিতে দ্রুত সমস্যা মেটানোর পথে হাঁটতে হবে সংশ্লিষ্ট মহলকে। না-হলে সমস্যায় পড়বেন ক্রেতারাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Restaurant Swiggy Zomato
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE