• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সেপ্টেম্বরে স্যামসাং আনছে ফোল্ডেড স্মার্টফোন, দেখে নিন ফিচার্স...

samsung folding handset
এই প্রথম স্যামসাং নিয়ে আসছে ফোল্ডেড স্মার্টফোন। ছবি সৌজন্য: টুইটার।

Advertisement

বাজারে নিজেদের জায়গা ধরে রাখতে একের পর এক নতুন ফিচারওয়ালা মোবাইল ফোন নিয়ে আসছে নির্মাতা সংস্থাগুলি। স্যামসাংও তার বাইরে নয়।

সেই উদ্দেশ্যে এ বার স্যামসাং বাজারে আনছে তাদের নতুন গ্যালাক্সির ফোল্ডেবল স্মার্টফোন। ভারতে নতুন মডেল পাওয়া যাবে সেপ্টেম্বর থেকে। চলতি বছরের এপ্রিলে লঞ্চ হওয়ার কথা ছিল ফোনটি। কিন্তু কিছু সমস্যা দেখা দেওয়া লঞ্চের সময় বদলে সেপ্টেম্বর করা হয়েছে। বৃহস্পতিবার সে কথাই জানিয়েছে স্যামসাং।

নতুন এই স্মার্টফোনটি বাজারে আসার পর তা প্রতিদ্বন্দ্বীদের বেশ চাপে ফেলে দেবে বলে ভেবেছিল স্যামসাং। কিন্তু স্যাম্পল ফোনের স্ক্রিনে সমস্যা দেখা দেওয়ায় এপ্রিলে তা লঞ্চ করা যায়নি। স্যামসাং জানিয়েছে, প্রায় ১ লাখ ৩৮ হাজার স্মার্টফোনের স্ক্রিনকে তারা আবার ঠিক করেছে। কিন্তু গ্যাজেট অ্যানালিস্টদের মত কিন্তু ভিন্ন। তাঁদের মতে, স্যাম্পলে সমস্যা দেখা দেওয়ার কথা জেনে যাওয়ায় সেপ্টেম্বরে লঞ্চের সময়েও হয়তো গ্রাহকরা সন্দিহান থাকবেন। অ্যানালিস্ট কিম ইয়ং ইউ জানান, স্যামসাং গ্রাহকেরা এখনই হতাশ হয়ে পড়েছেন এই স্যাম্পলের খবরটি শুনে। চলতি বছরে যদি ৩ লাখ স্মার্টফোন স্যামসাং বিক্রি করতে পারে, তা হলে দেরি করে এই লঞ্চের সিদ্ধান্ত ঠিক বলে মনে হবে।

স্যামসাং-এর এই ফোল্ডেবল স্মার্টফোনে পাওয়া যাবে কোয়ালকম স্ন্যাপড্র্যাগন ৮৫৫ অক্টাকোর প্রসেসর, ১২ জিবি র‍্যাম-সহ ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ। পাওয়া যাবে ৭.৩ ইঞ্চির ইনফিনিটি ফ্লেক্স ডিসপ্লে। আগে স্যাম্পলে যে সমস্যা হয়েছিল, ফের সেই সমস্যা যাতে তৈরি না হয় সে জন্য মেটাল ব্যবহার করা হয়েছে ডিসপ্লে-তে। ওই স্মার্টফোনে থাকবে ট্রিপল রিয়ার ব্যাক ক্যামেরা (১২+১২+১৬ মেগাপিক্সল) এবং ডুয়াল ফ্রন্ট ক্যামেরা (১০+৮ মেগাপিক্সল)। ব্যাটারি ক্যাপাসিটি হবে ৪৩৮০ এমএএইচ, যা দ্রুত চার্জ নেবে। অ্যান্ড্রয়েড ভার্সন ৯.০ পাই।

ওই ফোনের দাম কত হবে তা যদিও জানায়নি স্যামসাং। তবে মনে করা হচ্ছে, ওই ফোনের দাম প্রায় ১ লাখ ৩৬ হাজার টাকা হবে।

আরও পড়ুন: এ বার হোয়াটসঅ্যাপ পাওয়া যাবে ২৫৬ এমবি র‍্যাম যুক্ত ফোনেও

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন