Advertisement
১৯ মে ২০২৪
Share Market

লক্ষ্মীবারে বড় ধাক্কা শেয়ার বাজারে, ২৮৪ পয়েন্ট নামল সেনসেক্স, ৮৫ পয়েন্ট পড়ল নিফটি

সেনসেক্সে বৃহস্পতিবারের সর্বোচ্চ সূচক ছিল ৬৩,৬০১.৭১ পয়েন্ট, সর্বনিম্ন ৬৩,২০০.৬৩ পয়েন্ট। দিনের শেষে ২৮৪ পয়েন্ট নেমে সেনসেক্স থামল ৬৩,২৩৮.৮৯ পয়েন্টে।

Share Market

শেয়ার মার্কেটে ধাক্কা, পড়ল নিফটি ৫০, সেনসেক্স —প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২২ জুন ২০২৩ ১৬:৪৭
Share: Save:

বৃহস্পতিবার বড় পতনের মুখে পড়ল শেয়ার বাজার। গত দু’দিন সবুজের ঘরে শেষ করলেও বৃহস্পতিবার সকাল থেকেই নিম্নমুখী ছিল সেনসেক্স এবং নিফটি। সময় যত গড়িয়েছে সূচক তত পড়েছে। সেনসেক্সে দুপুর ১টা থেকে পরিস্থিতির পরিবর্তনের ইঙ্গিত মিললেও কিছু ক্ষণের মধ্যে আবার পতনের মুখে পড়ে। সেনসেক্সে এ দিনের সর্বোচ্চ সূচক ছিল ৬৩,৬০১.৭১ পয়েন্ট, সর্বনিম্ন ৬৩,২০০.৬৩ পয়েন্ট। দিনের শেষে ২৮৪.২৬ পয়েন্ট নেমে সেনসেক্স থামল ৬৩,২৩৮.৮৯ পয়েন্টে। ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনএসই) বড় ক্ষতির মুখে পড়েছে নিফটি ৫০, ৮৫.৬০ পয়েন্ট হারিয়ে থেমেছে ১৮,৭৭১.২৫ পয়েন্টে।

sensex

আজকের শেয়ার বাজার। গ্রাফিক: শৌভিক দেবনাথ।

লক্ষ্মীবারে বম্বে স্টক এক্সচেঞ্জে (বিএসই) ক্ষতির সম্মুখীন হয়েছে সব সেক্টরই। এনএসইতে দু’টি সেক্টর ছাড়া সব সেক্টরই রয়েছে লালের ঘরে। বিএসইতে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে পাওয়ার সেক্টরের, ১.৪৭ শতাংশ সম্পদ হারিয়ে এই সেক্টরটি শেষ করেছে ৩,৯৮৬.৮৬ পয়েন্টে। এ ছাড়াও বৃহস্পতিবার ১ শতাংশেরও বেশি ক্ষতি হয়েছে ইউটিলিটি, সেনসেক্স নেক্সট ৫০, মিডক্যাপ, টেলিকম। এনএসইতে লালের ঘরে সবার উপরে রয়েছে মিডক্যাপ সিলেক্ট, নেক্সট ৫০, মিডক্যাপ ৫০, নিফটি ৫০, মিডক্যাপ ৫০। বম্বে স্টক এক্সচেঞ্জে কোনও সেক্টরই লাভের মুখ না দখলেও এনএসইতে কোনও মতে লাভের ঘরে শেষ করেছে মেটাল এবং মিডিয়া।

সংস্থাগুলির এ দিন সেনসেক্সে লাভের মুখ দেখেছে লারসেন অ্যান্ড টুব্রো, ভারতী এয়ারটেল, এইচডিএফসি, এইচডিএফসি ব্যাঙ্ক, মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা। সর্বোচ্চ লাভের মুখ দেখলেও লারসেনের লাভের পরিমাণ ০.৯৫ শতাংশ। নিফটি ৫০-তে সবচেয়ে বেশি লাভবান হয়েছে ডিভিস ল্যাব, ০.৯৮ শতাংশ বেড়েছে তাদের বাজারদর। অন্যান্য সংস্থার মধ্যে সর্বাধিক লাভের তালিকায় ছিল লারসেন অ্যান্ড টুব্রো, এইচডিএফসি, এইচডিএফসি ব্যাঙ্ক, ভারতী এয়ারটেল। অন্য দিকে সেনসেক্সে সর্বোচ্চ ক্ষতির তালিকায় রয়েছে টাটা স্টিল, বজাজ ফিন্যান্স, টাটা মোটরস, এশিয়ান পেন্টস, পাওয়ার গ্রিড। এর মধ্যে টাটা স্টিল, বজাজ ফিন্যান্স এবং টাটা মোটরস ২ শতাংশেরও বেশি ক্ষতির মুখে পড়েছে। নিফটি ৫০-এও লালের তালিকায় সবার উপরে টাটা স্টিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Share Market Sensex Nifty 50
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE