Advertisement
০৬ মে ২০২৪
Sensex

দুরন্ত ছন্দে শেয়ার বাজার, ৪৬৬ পয়েন্ট উঠল সেনসেক্স, লক্ষ্মীলাভ ব্যাঙ্কিং এবং ফিন্যান্স সেক্টরের

শুক্রবার ৪৬৬.৯৫ পয়েন্ট উঠে সেনসেক্স থামল ৬৩,৩৮৪.৫৮ পয়েন্টে, অন্য দিকে নিফটি ১৩৭.৯০ পয়েন্ট উঠে শেষ করল ১৮,৮২৬.০০ পয়েন্টে।

Share Market

শেয়ার বাজারে উত্থান বজাজ ফিনসার্ভ, টাইটান-এর। —প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৬ জুন ২০২৩ ১৬:২৮
Share: Save:

সপ্তাহের শেষ দিন শেয়ার বাজারে উত্থানের ইঙ্গিত আগেই মিলেছিল। সিঙ্গাপুর স্টক এক্সচেঞ্জ শুক্রবার সবুজের ঘরেই শুরু করেছিল। সেই ট্রেন্ডই বজায় রেখেছিল বিএসই এবং এনএসই। এ দিন ৪৬৬.৯৫ পয়েন্ট উঠে সেনসেক্স থামল ৬৩,৩৮৪.৫৮ পয়েন্টে, অন্য দিকে নিফটি ১৩৭.৯০ পয়েন্ট উঠে শেষ করল ১৮,৮২৬.০০ পয়েন্টে।

sensex

আজকের শেয়ার বাজার। গ্রাফিক: সনৎ সিংহ।

বৃহস্পতিবার শেয়ার বাজারে সবচেয়ে বেশি ক্ষতির মুখে পড়েছিল ব্যাঙ্কিং এবং ফিন্যান্স সেক্টর। শুক্রবার সর্বোচ্চ লাভের তালিকায় এনএসই এবং বিএসইতে একেবারে উপরের দিকে ছিল ব্যাঙ্কিং এবং ফিন্যান্স সেক্টরগুলিই। বিএসইতে ১ শতাংশের উপরে লাভ করে প্রথম সবার উপরে ছিল ফিন্যান্স এবং ব্যাঙ্কেক্স। ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনএসই) সর্বোচ্চ লাভের তালিকায় প্রথম চার সেক্টরের মধ্যে রয়েছে সরকারি ব্যাঙ্ক, বেসরকারি ব্যাঙ্ক, ফিন্যান্সিয়াল সার্ভিসেস, ব্যাঙ্ক। এনএসইতে ১.৪৬ শতাংশ লাভ করেছে সরকারি ব্যাঙ্ক। এ দিন অধিকাংশ সেক্টরই লাভের তালিকায় থাকলেও, ধাক্কা খেয়েছে আইটি এবং রিয়্যালটি।

সংস্থাগুলির মধ্যে সেনসেক্সে সবচেয়ে বেশি লাভ করেছে বজাজ ফিনসার্ভ, ২.২১ শতাংশ বাজারদর বৃদ্ধি পেয়েছে তাদের। অন্যান্য সংস্থার মধ্যে সর্বোচ্চ লাভের তালিকায় শুক্রবার রয়েছে টাইটান, কোটাক ব্যাঙ্ক, এইচডিএফসি ব্যাঙ্ক, ইন্ডাসইন্ড ব্যাঙ্ক। সেনসেক্সে এ দিন পতনের মুখে পড়েছে উইপ্রো, টিসিএস, পাওয়ার গ্রিড, টেক মহিন্দ্রা। উইপ্রোর বাজারদর কমেছে ১.৯৪ শতাংশ। প্রসঙ্গত, নিফটি ৫০-এ সপ্তাহের শেষ দিন সর্বোচ্চ লাভ করেছে এইচডিএফসি লাইফ, ৫.৪৩ শতাংশ দাম বৃদ্ধি পেয়েছে তাদের একটি শেয়ারের। নিফটি ৫০-এ লাভের তালিকায় এইচডিএফসি লাইফ ছাড়াও উপরের দিকে রয়েছে এসবিআই লাইফ ইনশিওর‌্যান্স, ডঃ রেড্ডিস ল্যাব, বজাজ ফিনসার্ভ। নিফটি ৫০-এ ক্ষতির মুখে পড়েছে উইপ্রো, বজাজ অটো, টিসিএস, ভারত পেট্রোলিয়াম, ওএনজিসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sensex Nifty 50 Share Market
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE