Advertisement
০৮ ডিসেম্বর ২০২৩
LIC

LIC: এলআইসির শেয়ারে রেকর্ড পতন, বাজারে আসার পরে সবচেয়ে নীচে নেমে গেল দর

বুধবার বাজার বন্ধের সময় এলআইসির শেয়ারের দর ছিল ৭৩৮ টাকা। বৃহস্পতিবার তা ৭২৩ টাকা ৭০ পয়সায় নেমে এসে সর্বনিম্ন দরের রেকর্ড করে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১০ জুন ২০২২ ০৯:১৬
Share: Save:

মে মাসে বাজারে আসার পরে হোঁচট খেয়েছিল ভারতীয় জীবনবিমা নিগমের (এলআইসি) শেয়ার। বাজারে আসার পর থেকে এলআইসির শেয়ারের দর সবচেয়ে বেশি নেমে এল বৃহস্পতিবার।

মে মাসের গোড়ায় ৯৪৯ টাকায় এলআইসির আইপিও বিক্রি করা হয়েছিল। কিন্তু ১৭ মে বাজারে আসার পরেই শেয়ারের দাম ৮৬৭.২০ টাকায় নেমে আসে। বৃহস্পতিবার এলআইসির শেয়ারের আরও পতন ঘটে। দাম ৭২৩ টাকা ৭০ পয়সায় নেমে আসে। বুধবার বাজার বন্ধের সময় এলআইসির শেয়ারের দর ছিল ৭৩৮ টাকা। কিন্তু বৃহস্পতিবার বাজার খোলার পরেই দ্রুতগতিতে পতন শুরু হয়।

প্রসঙ্গত, মে মাসে বাজারে আসার পর এই নিয়ে এলআইসির শেয়ারের দর প্রায় ২৫ শতাংশ পড়ে গেল। দেশের সবচেয়ে বড় বীমা কোম্পানির বাজার-মূল্যে ধারাবাহিক ক্ষতির পিছনে মুদ্রাস্ফীতি, রুশ-ইউক্রেন যুদ্ধ এবং প্রতিবেশী দেশ শ্রীলঙ্কার আর্থিক বিপর্যয় বড় কারণ বলে মনে করছেন বাজার বিশেষজ্ঞদের একাংশ। আইপিও বাজারে আসার সময় এলআইসির মূলধনের পরিমাণ ছিল প্রায় ৬ লক্ষ ২৪২ কোটি টাকা। বর্তমানে তা নেমে এসেছে ৪ লক্ষ ৬০ হাজার কোটি টাকায়।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE