Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Go First

গো ফার্স্টের জন্য ১৬০০ কোটির দরপত্র

গো ফার্স্টকে অধিগ্রহণের জন্য অজয় এবং এবং বিজ়ি বি এয়ারওয়েজ়ের কনসর্টিয়াম ১৬০০ কোটি টাকার পুনর্গঠন পরিকল্পনা প্রকাশ করেছে। এর মধ্যে ১০০০ কোটি টাকা খরচ করা হবে ঋণ মেটাতে।

An image of plane

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:০৬
Share: Save:

গত বছরের মে মাসে নিজেদের দেউলিয়া ঘোষণা করেছিল সস্তার উড়ান সংস্থা গো ফার্স্ট। দেউলিয়া বিধিতে সংস্থাটির পুনর্গঠন প্রক্রিয়ায় এখনও পর্যন্ত দু’টি আর্থিক দরপত্র জমা পড়েছে। এর মধ্যে স্পাইস জেটের কর্ণধার অজয় সিংহ এবং বিজ়ি বি এয়ারওয়েজ়ের যৌথ পুনর্গঠন পরিকল্পনা প্রকাশ্যে এসেছে। অন্য দরপত্রটি পেশ করেছে শারজার স্কাই ওয়ান এয়ারওয়েজ়। তবে সূত্রের খবর, কোনও দরপত্রই গো ফার্স্টের ঋণদাতাদের পুরোপুরি সন্তুষ্ট করতে পারেনি। সমস্ত দিক খতিয়ে দেখে সংস্থাগুলিকে ফের সংশোধিত দরপত্র পেশ করতে বলতে পারে তারা। তাতেও কাজ না হলে সংস্থা গোটানোর পথে যেতে হতে পারে ঋণদাতাদের কমিটিকে। রেজ়লিউশন প্রফেশনাল শৈলেন্দ্র অজমেঢ়া অবশ্য সংবাদ সংস্থার পাঠানো ই-মেলের কোনও উত্তর দেননি।

গো ফার্স্টকে অধিগ্রহণের জন্য অজয় এবং এবং বিজ়ি বি এয়ারওয়েজ়ের কনসর্টিয়াম ১৬০০ কোটি টাকার পুনর্গঠন পরিকল্পনা প্রকাশ করেছে। এর মধ্যে ১০০০ কোটি টাকা খরচ করা হবে ঋণ মেটাতে। সংস্থাকে ফের চাঙ্গা করতে আরও ৬০০ কোটি টাকা ঢালবে তারা। স্কাই ওয়ান এয়ারওয়েজ়ের দরপত্রের অঙ্ক কিছুটা কম। তবে সূত্রের বক্তব্য, রাষ্ট্রায়ত্ত সেন্ট্রাল ব্যাঙ্ক এবং ব্যাঙ্ক অব বরোদার নেতৃত্বাধীন ঋণদাতাদের গোষ্ঠীর কাছে গো ফার্স্টের দেনার পরিমাণ ৬৫২১ কোটি টাকা। এর মধ্যে ১৩০০ কোটি সরকারি গ্যারান্টিযুক্ত। বাকি পাওনাদারদের যোগ করলে দেনার অঙ্ক প্রায় ১১,৪৬৩ কোটি টাকা। ফলে এই দুই দরপত্র ঋণদাতাদের আদৌ সন্তুষ্ট করতে পারবে কি না, তা নিয়ে সন্দেহ রয়েছে সংশ্লিষ্ট মহলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Go First Go First Flight Spice Jet
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE