Advertisement
০২ মে ২০২৪
Stock Market

চার গুণ লাভ এক্সচেঞ্জের

বিএসই জানিয়েছে, সেপ্টেম্বরে শেষ হওয়া তিন মাসে তাদের নিট লাভ হয়েছে ১১৮.৪ কোটি। গত বছর ছিল ২৯.৪ কোটি। ২০২২ সালের জুলাই-সেপ্টেম্বরের তুলনায় এ বছর আয় ১২৭ কোটি টাকা বেড়েছে।

An image of Rise

—প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ নভেম্বর ২০২৩ ০৭:৪৭
Share: Save:

বিপুল লাভ ঘরে তুলল শেয়ার বাজার বিএসই। চলতি অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিকে (জুলাই-সেপ্টেম্বর) গত বছরের এই সময়ের চেয়ে চার গুণ মুনাফা করেছে তারা। স্টক এক্সচেঞ্জটির আয়ও ৫৩% বেড়ে নজিরবিহীন ভাবে ৩৬৭ কোটি টাকা ছুঁয়েছে। বিএসই-র দাবি, এই প্রথম এত আয় হয়েছে তাদের।

বিএসই জানিয়েছে, সেপ্টেম্বরে শেষ হওয়া তিন মাসে তাদের নিট লাভ হয়েছে ১১৮.৪ কোটি। গত বছর ছিল ২৯.৪ কোটি। ২০২২ সালের জুলাই-সেপ্টেম্বরের তুলনায় এ বছর আয় ১২৭ কোটি টাকা বেড়েছে। এক্সচেঞ্জের এমডি-সিইও সুন্দরারামন রামমূর্তির দাবি, ‘‘আমরা মানব সম্পদ, নতুন নতুন পণ্য, প্রযুক্তি পরিকাঠামো ইত্যাদিতে বিনিয়োগ বহাল রাখব। এ ভাবে শেয়ারহোল্ডারদের দীর্ঘমেয়াদি বৃদ্ধির দিকে চোখ রেখে পথ চলব এবং পূরণ করব ভাইব্র্যান্ট বিএসই ২০২৫-এর লক্ষ্য।’’ পরিসংখ্যান অনুযায়ী, শেয়ার লেনদেনের ক্ষেত্রে এক্সচেঞ্জের গড় দৈনিক ব্যবসা বেড়ে দাঁড়িয়েছে ৫৯২২ কোটি টাকা। আগের বছর এই সময়ে তা ছিল ৪৭৪০ কোটি।

উল্লেখ্য, শুক্রবার ২০৭৯ সম্বতের শেষ লেনদেনে সেনসেক্স থেমেছে ৬৪,৯০৪.৬৮ অঙ্কে। গোটা বছরে তা উঠেছে ৫০৭৩.০২ পয়েন্ট। বিএসই-তে নথিভুক্ত সব শেয়ারের মূল্য প্রায় ৪৩.৮১ লক্ষ কোটি টাকা বেড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Stock Market Share Market Profit BSE
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE