• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

এয়ারএশিয়া ইন্ডিয়ায় বাড়ছে টাটা সন্সের অংশীদারি

এয়ারএশিয়া ইন্ডিয়া ছেড়ে বেরিয়ে যাচ্ছে বিমান সংস্থাটির অন্যতম অংশীদার অরুণ ভাটিয়ার টেলস্ট্রা ট্রেডপ্লেস। আর তাদের হাতে থাকা প্রায় ১০% শেয়ারের মধ্যে ৭.৯৪% কিনে নিচ্ছে টাটা সন্স। ফলে হস্তান্তর সম্পূর্ণ হওয়ার পরে কম খরচের বিমান পরিষেবা সংস্থাটিতে টাটাদের অংশীদারি বেড়ে দাঁড়াবে ৪৯%। সংস্থার অপর অংশীদার মালয়েশিয়ার এয়ারএশিয়া বারহাদের অংশীদারিও এখন ৪৯%। টেলস্ট্রার হাতে থাকা বাকি ২% শেয়ারের ০.৫% কিনবেন এয়ারএশিয়া ইন্ডিয়ার চেয়ারম্যান এস রামদোরাই। ১.৫% নেবেন ডিরেক্টর আর বেঙ্কটরামনন। বিভিন্ন নিয়ন্ত্রক সংস্থাগুলির সায় পাওয়ার পরে হস্তান্তর সম্পূর্ণ হওয়ার কথা আগামী এপ্রিলেই।

ক’দিন আগেই এয়ারএশিয়া ইন্ডিয়ার পরিস্থিতি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছিলেন ভাটিয়া। ফলে তার পরেই সংস্থায় তাঁর শেয়ার বেচে বেরিয়ে যাওয়া তাৎপর্যপূর্ণ বলে মনে করছে অনেকে। তার উপর টেলস্ট্রা এমন সময় শেয়ার বেচছে যখন সংস্থাটির নিয়ন্ত্রণ ও মালিকানা নিয়ে জটিলতার আশঙ্কা করছে সংশ্লিষ্ট মহল।

উল্লেখ্য, কিছু দিন আগেই সংস্থা শীর্ষ পদে বদল এনেছে। যার অঙ্গ হিসেবে ১ এপ্রিল থেকে মিট্টু চাণ্ডিল্য-র জায়গায় নতুন সিইও হচ্ছেন অমর আব্রোল। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন