Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

চাপ বাড়ছে জিও-র, সস্তার প্ল্যান আনল এয়ারটেল, ভোডাফোন, আইডিয়া

নিজস্ব প্রতিবেদন
০৫ মার্চ ২০১৭ ১৭:২৬
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

জিও-কে বাগে আনতে এ বার একসঙ্গে কোমর বাঁধল দেশের তিনটি টেলিকম সংস্থা। ভারতী এয়ারটেল, ভোডাফোন এবং আইডিয়া। এক দিকে যেমন ‘জিও প্রাইম’ প্ল্যানের সঙ্গে পাল্লা দিচ্ছে ভারতী এয়ারটেল, অন্য দিকে নিখরচায় আনলিমিটেড কল এবং ডেটার সুবিধা এনে জিও-র সঙ্গে লড়তে চাইছে দেশের দ্বিতীয় এবং তৃতীয় বৃহত্তম টেলিকম সংস্থা ভোডাফোন ও আইডিয়া।

কিছু দিন আগেই জিও-র তরফে ঘোষণা করা হয়, চলতি বছরের ৩১ মার্চের মধ্যে ‘জিও প্রাইম’ প্ল্যানের সদস্য হওয়ার জন্য মাত্র ৯৯ টাকার বিনিময়ে সমস্ত গ্রাহক ফ্রি ডেটা এবং ভয়েস কলের সুবিধা পাবেন। জিও-র এই পরিষেবাকে চ্যালেঞ্জ জানাতে ভারতী এয়ারটেলও নতুন অফার এনেছে। এতে ৩৪৫ টাকা দিয়ে রিচার্জ করলে প্রতিদিন ১ জিবি ৪-জি ডেটা-সহ লোকাল এবং এসটিডি ভয়েস কলের সুবিধা পাওয়া যাবে। এই ডেটার মধ্যে ৫০০ এমবি দিনে এবং ৫০০ এমবি রাতে ব্যবহার করতে পারবেন গ্রাহকেরা। তা ছাড়াও ১৪৫ টাকার আরও একটি প্ল্যান এনেছে এয়ারটেল। যাতে আনলিমিটেড লোকাল এবং এসটিডি কল করা যাবে। ২৮ দিনের জন্য ২ জিবি ডেটাও পাবেন গ্রাহকেরা। দু’ক্ষেত্রেই শর্ত হল, ৩১ মার্চের মধ্যে প্ল্যানের রিচার্জ করতে হবে। আর গ্রাহকের ৪-জি হ্যান্ডসেট থাকতে হবে।

Advertisement

আরও পড়ুন: ফ্রি উঠলেও আমরাই সেরা! কী যুক্তিতে বলছে জিও?

এয়ারটেলের পাশাপাশি এ বার ভোডাফোন এবং আইডিয়াও অনেক সস্তায় ডেটা এবং ভয়েস কলের সুবিধা এনেছে। ভোডাফোনের তরফে জানানো হয়েছে, ৩৪২ টাকার রিচার্জে ২৮ জিবি ডেটা এবং আনলিমিটেড ভয়েস কলের সুবিধা পাবেন গ্রাহকেরা। ভোডাফোনের মতো প্রায় একই মূল্যে গ্রাহকদের এই সুবিধা দিচ্ছে আইডিয়া। ৩৪৮ টাকা দিয়ে রিচার্জ করলে আইডিয়ার গ্রাহকেরা ২৮ দিনের জন্য ৫০০ এমবি ডেটা এবং আনলিমিটেড ভয়েস কলের সুবিধা পাবেন বলে আইডিয়া কর্তৃপক্ষ ঘোষণা করেছেন।

আরও পড়ুন

Advertisement