Advertisement
১৪ জুন ২০২৪
tourism festival

Tourism Industry: উৎসবে ব্যবসা ফিরবে, আশা পর্যটন শিল্পের

উত্তরাখণ্ডের পর্যটন বিভাগের অতিরিক্ত ডিজি বিবেক চহ্বানের হিসেবে, সে রাজ্যে যাওয়া পর্যটকদের মধ্যে ১২-১৫% পশ্চিমবঙ্গের।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২১ ১০:২৪
Share: Save:

করোনার দুই ঢেউয়ের পরে খুলছে বিভিন্ন পর্যটন ক্ষেত্র। তৃতীয় ঢেউয়ের আশঙ্কা থাকলেও কাছেপিঠে তো বটেই, ধীরে ধীরে দূরে ভ্রমণের আগ্রহ ফিরছে। সেই ভরসাতেই উৎসবে হারানো বাজারের খানিকটা পুনরুদ্ধার করা যাবে বলে আশা পশ্চিমবঙ্গ-সহ বিভিন্ন রাজ্যের সরকারি-বেসরকারি পর্যটন মহলের। শুক্রবার নেতাজি ইন্ডোরে পর্যটন মেলার আয়োজক সংস্থার কর্তা সঞ্জীব আগরওয়ালের দাবি, অতিমারির মধ্যে মেলায় এ বার অংশগ্রহণকারী রাজ্য ও বেসরকারি সংস্থার সংখ্যা কিছুটা কমলেও, ফের পর্যটনে আগ্রহ বৃদ্ধি ভরসা জোগাচ্ছে।

এ দিন মেলায় ট্রাভেল এজেন্টস অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের কর্তা অমিতাভ সরকার ও ডুয়ার্স টুরিজ়ম ডেভেলপমেন্ট ফোরামের কর্তা বিশ্বজিৎ দাসের দাবি, উৎসবে বেড়ানোর খোঁজ ও বুকিংয়ের আগ্রহ বেড়েছে। তবে অমিতাভ বলেন, বুকিং করোনার আগের ২৫%-৩০%।

উত্তরাখণ্ডের পর্যটন বিভাগের অতিরিক্ত ডিজি বিবেক চহ্বানের হিসেবে, সে রাজ্যে যাওয়া পর্যটকদের মধ্যে ১২-১৫% পশ্চিমবঙ্গের। লক্ষ্য, তা দ্বিগুণ বাড়ানো। এ দিকে, করোনার ধাক্কা সামলাতে পর্যটন শিল্প কেন্দ্রের কাছে আর্থিক সাহায্য চাইলেও তা মেলেনি বলে অভিযোগ। সেই সাহায্য যে জরুরি, তা বলেন সঞ্জীবও। বিবেক জানান, উত্তরাখণ্ডে এই শিল্পের জন্য আর্থিক সাহায্য প্রকল্প এনেছেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

tourism festival Tourism Industry
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE