Advertisement
২৩ এপ্রিল ২০২৪
twitter

Twitter: ছাঁটাই শুরু টুইটারে? দুই উচ্চপদস্থ কর্তার ইস্তফার পরে জল্পনা পরাগের ‘ছক’ ঘিরে

টুইটার কেনার জন্য বিপুল ঋণ নিয়েছেন নয়া মালিক ইলন মাস্ক। তা শোধ করার জন্য কর্মী ছাঁটাইয়েরও ইঙ্গিত দিয়েছিলেন আমেরিকার ধনকুবের।

ইলন মাস্ক এবং পরাগ অগ্রবাল।

ইলন মাস্ক এবং পরাগ অগ্রবাল। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ১৩ মে ২০২২ ১২:৪৬
Share: Save:

মালিকানা বদলের পরেও সংস্থার কর্মীদের ছাঁটাই করা হবে না বলে প্রতিশ্রুতি দিয়েছিলেন টুইটারের সিইও পরাগ অগ্রবাল। কিন্তু বৃহস্পতিবার টুইটার থেকে অপসারিত হলেন সংস্থার দুই শীর্ষ আধিকারিক। আর গোটা ঘটনায় প্রশ্ন উঠল পরাগের ‘ভূমিকা’ নিয়ে।

টুইটারের রিসার্চ, ডিজাইন এবং ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান ক্যাভন বেকপোর এবং ‘প্রোডাক্ট হেড’ ব্রুস ফাল্ক বৃহস্পতিবার ইস্তফা দিয়েছেন। বিভিন্ন সূত্রের খবর, পরাগের নির্দেশেই চাকরি ছাড়তে হয়েছে তাঁদের। বস্তুত, বেকপোর নিজেও টুইটারে সে কথাই জানিয়েছেন। লিখেছেন, ‘কোনও দিন স্বপ্নেও ভাবিনি এ ভাবে টুইটার ছাড়তে হবে। এ সিদ্ধান্ত আমার নিজের নয়।’ টুইটার কর্তৃপক্ষ আপাতত সংস্থার সব নিয়োগ প্রক্রিয়াও মুলতুবি রাখার কথা জানিয়েছেন।

গত ২৫ এপ্রিল টুইটারের মালিকানা পান ইলন মাস্ক। প্রায় ৪,৪০০ কোটি ডলারে এই সংস্থাটি কেনেন তিনি। টুইটার কেনার জন্য ব্যাঙ্ক থেকে বিপুল অঙ্কের অর্থ ঋণ নিয়েছেন নয়া মালিক মাস্ক। তা শোধ করার জন্য শেষ পর্যন্ত তাঁকে কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটতে হতে পারে বলে ইঙ্গিত দিয়েছিলেন আমেরিকার ধনকুবের। পাশাপাশি, খরচ কমানোর উদ্দেশ্যে সংস্থার কিছু উচ্চপদস্থ কর্মীর বেতনও কমানো হতে পারে বলে ঋণদাতা সংস্থাগুলিকে জানিয়েছিলেন তিনি।

এর পরেই সংস্থার কর্মীদের একাংশ বিষয়টি নিয়ে প্রশ্ন তুলেছিলেন। তাঁরা জানতে চেয়েছিলেন, সংস্থা কর্মী ছাঁটাইয়ের বিষয়ে কী ভেবেছে? বেতনের কোনও হেরফের হবে কি না? সে সময় পরাগ তাঁদের প্রতিশ্রুতি দিয়েছিলেন আপাতত ছাঁটাইয়ের কথা ভাবছেন না টুইটার কর্তৃপক্ষ। তিনি বলেছিলেন, ‘‘টুইটার বরাবর কর্মীদের কথা ভেবে এসেছে। ভবিষ্যতেও এর কোনও ব্যতিক্রম হবে না।’’ কিন্তু মাস ঘোরার আগেই সামনে এল ছাঁটাইয়ের অভিযোগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

twitter Twitter CEO Parag Agrawal Elon Musk
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE