Advertisement
০৫ মে ২০২৪
Twitter

টুইটারের ‘অফিশিয়াল’ তকমা উধাও কয়েক ঘণ্টায়

গতকাল সন্ধ্যায় বিভিন্ন বিখ্যাত ব্যক্তি, দফতর, শিল্প সংস্থার টুইটার হ্যান্ডলে নামের নীচে ‘অফিশিয়াল’ লেখা ফুটে ওঠে। সঙ্গে বৃত্তের মধ্যে টিক চিহ্ন।

ইলন মাস্ক।

ইলন মাস্ক। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২২ ০৮:৪৬
Share: Save:

বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব ও সংস্থার অ্যাকাউন্টে নামের নীচে বুধবার ‘অফিশিয়াল’ তকমা যোগ করেছিল টুইটার। কিন্তু কয়েক ঘণ্টার মধ্যে তা তুলে নেওয়া হল। কর্ণধার ইলন মাস্ক জানিয়ে দিলেন, পরীক্ষাটি ফলপ্রসূ হয়নি। সে কারণে তিনি নিজেই তা প্রত্যাহার করে নিয়েছেন। মাইক্রোব্লগিং সাইটটির পক্ষ থেকে আরও জানিয়ে দেওয়া হয়, ভবিষ্যতে টুইটারে যা যা চালু করা হবে সেগুলিকেও চূড়ান্ত বলে ধরে নেওয়ার কোনও কারণ নেই। আগামী দিনে অনেক পরীক্ষানিরীক্ষার মধ্যে দিয়ে যাবে সংস্থাটি। কিছু সফল হবে, কিছু ব্যর্থ হবে। অনেকেই প্রশ্ন তুলেছেন, তা হলে কি পরবর্তীকালে প্রতিটি পরিবর্তনকেই অনিশ্চিত ধরে নিয়ে এগোতে হবে?

গতকাল সন্ধ্যায় বিভিন্ন বিখ্যাত ব্যক্তি, দফতর, শিল্প সংস্থার টুইটার হ্যান্ডলে নামের নীচে ‘অফিশিয়াল’ লেখা ফুটে ওঠে। সঙ্গে বৃত্তের মধ্যে টিক চিহ্ন। তবে যাচাই করা অ্যাকাউন্টগুলিতে এখনও পর্যন্ত যে নীল দাগ রয়েছে, তার থেকে অনেকটাই হালকা। কিন্তু কয়েক ঘণ্টার পর রাতের দিকে সেই লেখা আর দেখা যায়নি। জনৈক ভিডিয়ো প্রডিউসার মার্কাস ব্রাউনলির প্রশ্নের উত্তরে মাস্ক লেখেন, ‘‘আমি নিজেই ওটিকে শেষ করে দিয়েছি।’’ টুইটার জানায়, আপাতত ওই তকমা দেওয়া হচ্ছে না। তবে ভুয়ো অ্যাকাউন্ট থেকে কী ভাবে আসল অ্যাকাউন্টগুলিকে পৃথক করা যায় সে কাজ চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Twitter Elon Musk
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE