Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Unemployment

Unemployment: দেশে বেকারত্বের হার বেড়ে হল ৮.২৪%

সোমবার সংসদে শ্রমমন্ত্রী ভূপেন্দ্র যাদবের অবশ্য দাবি, কর্মসংস্থানের হার বাড়ছে দেশে। কারণ কেন্দ্র সেই লক্ষ্যে ‘সন্তোষজনক এবং যথার্থ’ পদক্ষেপ করছে।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৯ মার্চ ২০২২ ০৫:৪১
Share: Save:

উপদেষ্টা সংস্থা সিএমআইই-র সমীক্ষা জানাল, ২৭ মার্চ শেষ হওয়া সপ্তাহে দেশে বেকারত্বের হার কিছুটা বেড়ে হয়েছে ৮.২৪%। গ্রামে তা ৮.৫৫%। শহরে ৭.৫৬%। ২০ মার্চের সপ্তাহে ওই হার ছিল যথাক্রমে ৭.৮৬%, ৭.৮১% ও ৭.৯৭%।

সোমবার সংসদে শ্রমমন্ত্রী ভূপেন্দ্র যাদবের অবশ্য দাবি, কর্মসংস্থানের হার বাড়ছে দেশে। কারণ কেন্দ্র সেই লক্ষ্যে ‘সন্তোষজনক এবং যথার্থ’ পদক্ষেপ করছে। যুক্তি হিসেবে মেক ইন ইন্ডিয়া, আবাস যোজনা, গতি শক্তির মতো বিভিন্ন প্রকল্পের তালিকাও দেন তিনি।

রাজ্যসভায় বিমান প্রতিমন্ত্রী ভি কে সিংহ বলেছেন, ২০২০ সালের এপ্রিল থেকে ২০২১-এর ডিসেম্বর পর্যন্ত বিমান সংস্থা, বিমানবন্দর, গ্রাউন্ড হ্যান্ডলিং সংস্থা ও বিমানে পণ্য পরিবহণ ক্ষেত্রে কাজ গিয়েছে প্রায় ১৯,২০০ জনের (১০%)। সংশ্লিষ্ট মহলের আশঙ্কা, এই শিল্পে সঙ্কট আরও বাড়াতে পারে এটিএফের দাম। যা ইতিমধ্যে লক্ষ টাকা পেরিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Unemployment India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE