• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ভারতের বাজারে আসছে জাওয়ার নতুন বাইক, আপনিও মালিক হতে পারেন ‘পেরাক’-এর

Jawa perak
জাওয়া পেরাক। জওয়ার সাইট থেকে নেওয়া ছবি।

পয়লা জানুয়ারি থেকেই বুকিং শুরু হয়ে গিয়েছে ‘জাওয়া পেরাক’-এর। এপ্রিলে ডেলিভারি দেওয়া হবে এই লিমিটেড এডিসন বাইকের। ভারতীয় উপমহাদেশে এই বাইক তৈরি ও বিক্রি করছে মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা কোম্পানি। তাদের তরফে এর স্পেশিফিকেশন, দাম প্রকাশ করা হয়েছে।

জাওয়া পেরাক একটি ‘ববার’ বাইক। এই ধরনের বাইকে শক্তিশালী ইঞ্জিন ব্যবহার করা হয়। সেই সঙ্গে অতিরিক্ত কোনও অক্সেসরিজ থাকে না। সিম্পল, রেট্রো (পুরনো) লুকের হয় বাইকগুলি। বিশ্বজুড়ে বিশাল সংখ্যক বাইকারদের প্রথম পছন্দ ববার।

২২ বছর আগে ভারতে বিক্রি বন্ধ হয়ে যায় জাওয়া-র। তার আগে বলিউডের সিনেমাতে আকছার দেখা যেত জাওয়াকে। শাহরুখ খান-কেও জওয়ায় চেপে পোজ দিতে দেখা গিয়েছে। ২০১৬ সালে মহিন্দ্রা অ্যান্ড মহিন্দ্রা ভারতীয় উপমহাদেশে এই বাইক তৈরি ও বিক্রির লাইসেন্স নেয়। ২০১৮ সালের আনন্দ মহিন্দ্রা তাঁর ভেরিফায়েড টুইটার হ্যান্ডলে জাওয়া নিয়ে একটি পোস্ট করেন। যা দেখে নস্টালজিক হয়ে পড়া শাহরুখ খান সেই পোস্ট রিটুইটও করেন। ওই বছর নতুন দুটি বাইক লঞ্চ করে ফের ভারতে পথ চলা শুরু করে জাওয়া। তারপর আবার ২০২০তে আসতে চলেছে জাওয়া পেরাক।

দেখুন সেই পোস্ট:

আরও পড়ুন: গান চালিয়ে জরিমানার মুখে বিদেশী বাইকের মালিক

বছরের প্রথম দিন সন্ধ্যা ছ’টা থেকে বুকিং শুরু হয়েছে জাওয়া পেরাক-এর। জাওয়ার সাইটে গিয়ে নাম, ঠিকানা, ফোন নম্বর, ই-মেল আইডি দিয়ে বুক করতে পারেন। ১০ হাজার টাকা দিয়েই বুক করা যাবে পেরাক। লিমিটেড এডিশন এই বাইক যদি আপনি না পান এই দফায় তবে ওই টাকা ফেরত পেয়ে যাবেন। ইউটিউবে জাওয়া পেরাকের একটি ভিডিয়োও প্রকাশ করা হয়েছে।

দেখুন সেই ভিডিয়ো:

আরও পড়ুন: বিয়ের আসরে চলতে শুরু করল কনের ‘বিবাহ বহির্ভূত সম্পর্কের’ ভিডিয়ো

কোম্পানির তরফে এর স্পেসিফিকেশনও প্রকাশ করা হয়েছে। পেরাকে ব্যবহার করা হয়েছে ৩৩৪ সিসি-র লিক্যুইড-কুলড, সিঙ্গল-সিলিন্ডার ডিওএইচসি ইঞ্জিন যা বিএস-৪ মানের।

কলকাতার বাজারে জাওয়া পেরাকের দাম পড়বে দু’ লাখ ছ’ হাজার টাকা। দিল্লিতে পড়বে এক হাজার টাকা কম। দোসরা এপ্রিল থেকে জাওয়া পেরাকের ডেলিভারি শুরু হবে।

দেখুন জাওয়া পেরাকের আরও ভিডিয়ো:

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন