স্টেশনে, বাস স্ট্যান্ডে কোনও বসার জায়গা না পেলে মনে হয় যদি সঙ্গে করে একটা চেয়ার থাকত। সাধারণ মানুষের এই চিন্তাই কাজে লাগিয়ে তৈরি হয়েছে ‘দ্য লেক্স’। এমন একটি চেয়ার যা পোশাকের মতোই পরে নেওয়া যায়। আর চাইলেই খুলে যেখানে খুশি বসে পড়তে পারেন।

টেক ইনসাইডার তাদের ভেরিফায়েড টুইটার হ্যান্ডেল একটি ভিডিয়ো পোস্ট করেছে। সেখানেই দেখা মিলেছে এই ‘পরিধানযোগ্য কেদারা’-র। টেক ইনসাইডার ১৮ সেপ্টেম্বর তিন মিনিটের যে ভিডিয়োটি পোস্ট করেছে সেখানে দেখা যাচ্ছে, এটি একটি দু’ পা যুক্ত চেয়ারের মতো জিনিস। ভিডিয়োতে আরও দেখানো হয়েছে এই চেয়ার কী ভাবে পরতে হবে। আর সেটি কী ভাবে কাজ করে।

‘লেক্স’ তৈরি হয়েছে এরোস্পেস অ্যালুমিনিয়াম দিয়ে। ফলে এটি যেমন হাল্কা তেমনি শক্তপোক্তও। চেয়ারের এই দুই পায়ের উপরে আপনি ১২০ কেজি পর্যন্ত ভার দিতে পারেন। এটি পরে নেওয়ার পর পিছনে একটি বাড়তি পাতের মতো আটকে থাকে। চাইলে সেটিকে এমন করে ঘুরিয়ে রাখা যায়, যা সামনে থেকে বোঝাই যাবে না।

আরও পড়ুন : মার্কিন বিমান সেবিকার এই কাজ নজর কাড়ল নেটিজেনদের

আরও পড়ুন : হাঙরের মুখ থেকে সাঁতারুকে বাঁচিয়ে দিল ড্রোন, আকাশ থেকে ধরা পড়ল গোটা ঘটনা

এর প্রস্তুতকারকরা দাবি করছে আমাদের বেড়াতে বা কাজে যাওয়ার ক্ষেত্রে বিরাট পরিবর্তন এনে দেবে এই চেয়ার। তবে সব নেটিজেন এর সঙ্গে সহমত নয়। তাঁরা ভিন্ন মতও প্রকাশ করেছেন।