Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
WBSEDCL

প্রতারণা নিয়ে সতর্কবার্তা

সূত্রের খবর, ভুয়ো বিজ্ঞাপন দেখে বহু প্রার্থী বিদ্যুৎ ভবনে আবেদনপত্র জমা দিতে চলেও আসেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২০ ০৩:৩৬
Share: Save:

পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থায় মিটার রিডার পদে কর্মী নিয়োগের ভুয়ো বিজ্ঞাপন দিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি প্রতারণা চক্র সক্রিয় হয়ে উঠেছে বলে অভিযোগ। বণ্টন সংস্থা কর্তৃপক্ষের কাছে খবর, মোটা টাকার বিনিময়ে পাকা চাকরির টোপ দিয়ে অনেককে ফাঁদে ফেলা হচ্ছে। বৃহস্পতিবার বিদ্যুৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় এ নিয়ে সতর্ক করে জানান, অভিযোগের প্রেক্ষিতে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সূত্রের খবর, ভুয়ো বিজ্ঞাপন দেখে বহু প্রার্থী বিদ্যুৎ ভবনে আবেদনপত্র জমা দিতে চলেও আসেন। অভিযোগ, প্রতারণা চক্রটি চাকরির বিনিময়ে ৩.৫ লক্ষ টাকা চাইছে। বণ্টন সংস্থার চেয়ারম্যান শান্তনু বসু জানান, পুরুলিয়া, বাঁকুড়া, দুই মেদিনীপুর ও দুই বর্ধমান জেলার জেলাশাসক ও এসপিদের বিষয়টি জানানো হয়েছে। বিধাননগর সাইবার ক্রাইম শাখাতেও লিখিত অভিযোগ করা হয়েছে।

এ দিকে, বিদ্যুৎ ক্ষেত্রে সাইবার হানা হতে পারে বলে সম্প্রতি রাজ্যের বিদ্যুৎ দফতরকে সতর্ক করেছে স্বরাষ্ট্র মন্ত্রক। আঙুল চিনা সেনা বা হ্যাকারদের একটি দলের দিকে। রাজ্যের বিদ্যুৎ সচিব সুরেশ কুমারের আশ্বাস, তথ্যপ্রযুক্তি সংক্রান্ত সুরক্ষাকে জোরদার করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE