Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Textile Industry

রাজ্যের বস্ত্রশিল্পের জন্য লক্ষ্য বাঁধলেন অমিত

বণিকসভা ফিকিকে নিয়ে বস্ত্র ও পোশাক শিল্পের সঙ্গে এই বৈঠকের আয়োজন করেছিল রাজ্য।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২১ ০৫:৩৫
Share: Save:

তিন থেকে পাঁচ বছরের মধ্যে ব্যবসা যেন দ্বিগুণ হয়— রাজ্যের বস্ত্রশিল্পকে শুক্রবার এমন লক্ষ্য ছোঁয়ার বার্তাই দিলেন অর্থ তথা শিল্পমন্ত্রী অমিত মিত্র। বললেন, দেশের রফতানিতে রাজ্যের অংশীদারি বাড়াতে চেষ্টা করুক তারা। এর জন্য শিল্পকর্তা ও সংশ্লিষ্ট দফতরের প্রতিনিধিদের নিয়ে টাস্ক ফোর্স গড়ার
পরামর্শও দেন তিনি। আশ্বাস, রাজ্য পরিকাঠামো ও অন্যান্য সহায়তা দেবে।

বণিকসভা ফিকিকে নিয়ে বস্ত্র ও পোশাক শিল্পের সঙ্গে এই বৈঠকের আয়োজন করেছিল রাজ্য। লক্ষ্য ছিল, এই ক্ষেত্রের জন্য কী করেছেন এবং কী পরিকল্পনা করছেন তার খতিয়ান পেশ করে উদ্যোগপতিদের সমস্যা ও চাহিদা বোঝা। অসুস্থতার জন্য অমিতবাবু অনলাইনেই সভায় যোগ দেন। জানান, রাজ্যে এই শিল্পের বার্ষিক ব্যবসা প্রায় ৩৫ হাজার কোটি টাকার। তিন-পাঁচ বছরে ৭০ হাজার কোটিতে নিয়ে যেতে হবে। দেশের রফতানিতে রাজ্যের যে ২.৭% ভাগ, তা-ও ১০% করতে হবে।

বস্ত্রশিল্প দফতর ও শিল্পোন্নয়ন নিগমের কর্তারা শিল্পের সামনে বিভিন্ন পরিকাঠামোর কথা তুলে ধরেন। তবে শান্তিপুরের তাঁতীদের অভিযোগ, মুদ্রা-সহ নানা সরকারি প্রকল্পে চড়া সুদে ঋণ নিতে হওয়ায় বোঝা চাপছে। কর্তারা সমস্যা খতিয়ে দেখার আশ্বাস দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amit Mitra Textile Industry
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE