• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শাওমি লঞ্চ করল তাদের নতুন ফোন এমআই এ৩

Xiaomi Mi A3
শাওমির নতুন স্মার্টফোন এমআই এ৩। ছবি সৌজন্য: টুইটার।

Advertisement

চিনা স্মার্টফোন নির্মাতা শাওমি স্পেনের বাজারে লঞ্চ করল তাদের নতুন ফোন এমআই এ৩। কিছু দিন আগে চিনের বাজারে তারা এনেছিল এমআই সিসি৯। সেই ফোনের সঙ্গে মিল রয়েছে নতুন এই এমআই এ৩-এর। কিছু ফিচার পরিবর্তন করেই ভারত তথা বিশ্ব বাজারে নতুন এই মোবাইল ফোন লঞ্চ করা হবে বলে জানিয়েছে ওই সংস্থা।
বুধবার ভারতীয় সময় সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ স্পেনে আনুষ্ঠানিক ভাবে লঞ্চ করা হয় এমআই এ৩। সংস্থার তরফে জানানো হয়েছে যে, নতুন এমআই এ৩-এর ‘প্রো’ বা ‘লাইট’-এর মতো কোনও সিরিজ বার করা হবে না। এমআই এ৩-এর দাম কত হবে, তা যদিও জানা যায়নি। তবে, ভারতীয় মুদ্রায় আনুমানিক দাম হতে পারে ২০ হাজার (৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ) এবং ২২ হাজার টাকা (৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ)।

এমআই এ৩ ফোনে অ্যান্ড্রয়েড ৯ পাই অপারেটিং সিস্টেম-সহ থাকবে ৬ ইঞ্চি এইচডি আমোলড্‌ ডিসপ্লে (৭২০X১৫৬০)। ডিস্প্লের নীচে থাকবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনের ভিতরে থাকবে কোয়ালকম স্ন্যাপড্র্যাগন ৬৬৫ অক্টাকোর প্রসেসর। ট্রিপল রিয়ার ক্যামেরা সেট আপের মধ্যে ৪৮ মেগাপিক্সেল-এর সোনি আইএমএক্স ৫৮৬ সেন্সর, ৮ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের তৃতীয় সেন্সর থাকবে। ফ্রন্ট ক্যামেরা থাকবে ৩২ মেগাপিক্সেল। এ ছাড়াও এই ফোনে থাকবে ডুয়াল সিম ফিচার, ওয়াই-ফাই, ব্লুটুথ ৫এমএম, ইউএসবি সি-পোর্ট এবং ৩.৫ এমএম হেডফোন জ্যাক। ৪,০৩০ এমএএইচ-এর ব্যাটারি থাকবে যা দ্রুত চার্জ দেওয়া যাবে। তবে বিশ্ববাজারে কবে এই ফোন লঞ্চ করা হবে তা শাওমি জানায়নি।

আরও পড়ুন: ভারতের বাজারে শাওমির নতুন মোবাইল কে-২০ এবং কে-২০প্রো

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন