• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শুনানি মুলতুবি হাইকোর্ট ও আলিপুরে

Court
প্রতীকী ছবি

আলিপুর জেলা আদালতের সরকারি গাড়ির এক চালকের মা করোনায় আক্রান্ত। সেই খবরে বুধবার আলিপুর আদালতের বিশেষ বেঞ্চে যাবতীয় জরুরি মামলার শুনানি মুলতুবি করা হল। আলিপুর জেলা বিচারক উদয় কুমার এক নির্দেশে এ কথা জানিয়েছেন। ওই আদালতের যে কর্মীরা সম্প্রতি ওই গাড়িচালকের সংস্পর্শে এসেছেন, তাঁদের কোয়রান্টিনে পাঠানোর নির্দেশ দিয়েছেন আলিপুরের অতিরিক্ত মুখ্য স্বাস্থ্য আধিকারিক। ওই গাড়িচালক নিজেও সংক্রমিত কি না, তার পরীক্ষা করানো হচ্ছে। সেই রিপোর্ট আসা পর্যন্ত কোয়রান্টিনে থাকতে হবে জেলা আদালতের ওই কর্মীদের। 

আলিপুর আদালত সূত্রের খবর, গাড়িচালকের মায়ের সংক্রমণের খবর প্রথমে পান জেলার নাজির। পরে আদালতের রেজিস্ট্রার মারফত খবর পৌঁছয় জেলা বিচারকের কাছে। এই খবর প্রথমে নজরে আনা হয় দক্ষিণ ২৪ পরগনার ভারপ্রাপ্ত জ়োনাল বিচারক তথা হাইকোর্টের বিচারপতি শহিদুল্লা মুন্সির। তিনিই জেলা বিচারককে শুনানি বাতিলের পরামর্শ দেন। সায় দেন আলিপুরের দেওয়ানি ও ফৌজদারি বার অ্যাসোসিয়েশনের সম্পাদকেরাও। জেলা বিচারক জানিয়েছেন, পরবর্তী বিশেষ আদালতে এ দিনের মামলাগুলির শুনানি হবে। তার দিন আগাম জানিয়ে দেওয়া হবে। 

এ দিকে, এ দিন হাইকোর্টে সমস্ত মামলার শুনানিও বন্ধ করা হয়। প্রধান বিচারপতি টি বি এন রাধাকৃষ্ণন এক নির্দেশে এই কথা জানান। সূত্রের খবর, আলিপুরের ঘটনার পরিপ্রেক্ষিতেই এই সিদ্ধান্ত। হাইকোর্টের কিছু কর্মীকেও কোয়রান্টিনে থাকতে হতে পারে। কারণ মঙ্গলবার ওই চালক রেজিস্ট্রার লিস্টিং বিভাগের কয়েক জন কর্মীকে হাইকোর্টে নিয়ে যান বলে খবর। হাইকোর্টে ৪, ৭, ১২ এবং ১৫ মে-র সিঙ্গল এবং ডিভিশন বেঞ্চের মামলাগুলির শুনানির দিন পরে ধার্য করা হবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন: টুইটারে খবর, সাহায্য পরিযায়ী শ্রমিকদের

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেনআপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন