Advertisement
০৫ মে ২০২৪
Teacher Recruitment in Ladakh 2023

লাদাখে কাজ করতে চান? সরকারি পদে চলছে নিয়োগ, জেনে নিন বিস্তারিত

লাদাখের ৫৮২ টি স্কুলে প্রয়োজন হিন্দি, উর্দু এবং অঙ্কের শিক্ষক। নিয়োগ করা হবে ‘সমগ্র শিক্ষা অফ স্কুল এডুকেশন ডিপার্টমেন্ট’-এর আওতায়।

students of Ladakh

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২৩ ১৩:২৫
Share: Save:

লাদাখে বাইক নিয়ে ঘুরতে যাওয়ার স্বপ্ন দেখেন না, এমন মানুষ খুবই কম রয়েছেন। কিন্তু সেখানেই যদি মেলে কাজ করার সুযোগ, তাহলে কেমন হয়? কেন্দ্রশাসিত অঞ্চল লাদাখের তরফে প্রকাশিত হয়েছে নিয়োগ বিজ্ঞপ্তি। মোট ৫৮২ টি স্কুলের জন্য প্রয়োজন ভাষা এবং অঙ্কের শিক্ষক। এক নজরে দেখে নিন বিস্তারিত।

কোন কোন পদে চলছে নিয়োগ?

১. হিন্দি ভাষার শিক্ষক

২. উর্দু ভাষার শিক্ষক

৩. অঙ্ক শিক্ষক

কারা আবেদন জানাতে পারবেন?

বিএড অর্থাৎ ব্যাচেলর অফ এডুকেশন-এর ডিগ্রি প্রাপ্ত প্রার্থীরা আবেদন জানাতে পারবেন। সেক্ষেত্রে হিন্দি, উর্দু এবং অঙ্ক বিষয়টি স্নাতকস্তরে থাকা প্রয়োজন। তবে আবেদনকারীদের সেন্ট্রাল টিচার এলিজিবিলিটি টেস্ট-এ উত্তীর্ণ হতে হবে।

কী ভাবে আবেদন জানানো যাবে?

ডিস্ট্রিক্ট কার্গিলের ওয়েবসাইটে গিয়ে আবেদনকারীরা অনলাইনে আবেদন জানাতে পারবেন। এ ক্ষেত্রে সমস্ত প্রয়োজনীয় নথি আবেদনপত্রের সঙ্গেই আপলোড করার সুযোগ রয়েছে।

বেতনক্রম:

মাসে ২৪ থেকে ২৭ হাজার টাকা বেতন হিসেবে পাওয়ার সুযোগ রয়েছে।

শর্তাবলি:

উক্ত পদগুলিতে চুক্তিভিত্তিক পদ্ধতিতে নিয়োগ করা হবে। প্রার্থীদের একটি মাত্র অ্যাকাডেমিক সেশনে কাজ করার সুযোগ দেওয়া হবে।

আবেদন এবং নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও জানতে ওয়েবসাইট দেখে নিতে পারেন আগ্রহী প্রার্থীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE