Advertisement
১৯ জুন ২০২৪
AIIMS Jodhpur Recruitment 2023

স্নাতকোত্তীর্ণ স্বাস্থ্যকর্মীদের সরাসরি নিয়োগ করবে এমস জোধপুর, আকর্ষণীয় বেতন পাওয়ার রয়েছে সুযোগ

নির্বাচিত প্রার্থীদের মাসে ৩৫ হাজার থেকে ১ লক্ষ ৫১ হাজার টাকা আয়ের সুযোগ দিচ্ছে এমস জোধপুর।

AIIMS Jodhpur

স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি শিক্ষাকর্মীদেরও করা হবে নিয়োগ। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ জুন ২০২৩ ১০:৪৩
Share: Save:

স্নাতক স্তরে বিজ্ঞান নিয়ে পড়াশোনা করেছেন? চিকিৎসাবিদ্যায় রয়েছে ১ বছর কোর্সের স্বীকৃত শংসাপত্র? এই রকম প্রার্থীদের সরাসরি চাকরির সুযোগ দিচ্ছে এমস জোধপুর। মোট ১৪টি পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের তরফে।

কোন কোন পদে চলছে নিয়োগ?

মেডিক্যাল রেকর্ড অফিসার, ছাত্রাবাসের ওয়ার্ডেন, ছাত্রীদের আবাসের ওয়ার্ডেন, স্টোর কিপার পদে নিয়োগ করা হবে দক্ষ এবং অভিজ্ঞ প্রার্থীদের।

কারা আবেদন জানাতে পারবেন?

১. মেডিক্যাল রেকর্ড অফিসার পদে বিজ্ঞান বিভাগের কোনও বিষয়ে স্নাতকোত্তীর্ণ, চিকিৎসাবিদ্যায় ১ বছর কোর্সের স্বীকৃত শংসাপত্র রয়েছে, এমন ব্যক্তিরা আবেদন জানাতে পারবেন। পাশাপাশি, সেই ব্যক্তিদের ৫ বছরেরও বেশি সময় ২০০ শয্যাসম্পন্ন কোনও হাসপাতাল কিংবা চিকিৎসা প্রতিষ্ঠানে কাজের অভিজ্ঞতা থাকাও দরকার।

২. ছাত্রাবাস এবং ছাত্রীদের আবাসের ওয়ার্ডেন পদে স্বীকৃত বিশ্ববিদ্যালয় কিংবা প্রতিষ্ঠান থেকে স্নাতকোত্তীর্ণ প্রার্থীদের নির্বাচিত করা হবে। পাশাপাশি, তাঁদের জনসংযোগ, হাউসকিপিং,মেটেরিয়াল ম্যানেজমেন্ট, এস্টেট ম্যানেজমেন্ট প্রসেসিং বিষয়গুলির মধ্যে যে কোনও একটিতে ডিপ্লোমা বা শংসাপত্র থাকা প্রয়োজন। একই সঙ্গে নির্বাচিত ব্যক্তিদের আবাসিকদের নিয়ে কাজ করার ২ বছরের অভিজ্ঞতা থাকা দরকার।

৩. স্টোর কিপার পদে স্বীকৃত বিশ্ববিদ্যালয় কিংবা প্রতিষ্ঠান থেকে স্নাতকোত্তীর্ণ প্রার্থীদের নির্বাচিত করা হবে। পাশাপাশি, তাঁদের মেটিরিয়াল ম্যানেজমেন্ট বিষয়টিতে ডিপ্লোমা বা শংসাপত্র থাকা প্রয়োজন। এ ছাড়াও মেটিরিয়াল ম্যানেজমেন্ট বিষয়টিতে স্নাতক স্তরের ডিগ্রিপ্রাপ্ত ব্যক্তিরাও এই পদের জন্য আবেদন জানাতে পারবেন। নির্বাচিত ব্যক্তিদের স্টোরে কাজ করার ৩ বছরের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

আয়ের সুযোগ কী রকম?

নির্বাচিত প্রার্থীরা মাসে ৩৫ হাজার থেকে ১ লক্ষ ১২ টাকা আয়ের সুযোগ পাবেন এমস জোধপুরে।

কী ভাবে আবেদন করা যাবে?

অনলাইনে এমস জোধপুরের ওয়েবসাইটে গিয়ে আবেদন জানাতে পারবেন আগ্রহী প্রার্থীরা। সংশ্লিষ্ট ফর্মের সঙ্গে প্রয়োজনীয় নথি পাঠাতে হবে ওই আবেদনপত্রের সঙ্গেই।

আবেদন সংক্রান্ত আরও বিস্তারিত তথ্য জানতে এমস জোধপুরের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE