Advertisement
০৫ মে ২০২৪
AIIMS Rishikesh Recruitment 2023

এমস হৃষিকেশে গবেষণা করতে চান? জেনে নিন বিস্তারিত..

নির্বাচিত প্রার্থীদের মাসে ৩১ হাজার থেকে ৪১ হাজার টাকা আয়ের সুযোগ দিচ্ছে এমস হৃষিকেশ।

AIIMS Rishikesh

এমস হৃষিকেশ। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২৩ ১৬:০৩
Share: Save:

হৃষিকেশের এমস (অল ইন্ডিয়া ইন্সটিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস)-এ গবেষণার কাজে নিয়োগ করা হবে স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীদের। প্রতিষ্ঠানের তরফে প্রকাশ করা হয়েছে নিয়োগ বিজ্ঞপ্তি। ইতিমধ্যেই শুরু হয়েছে আবেদন গ্রহণের প্রক্রিয়াও।

প্রতিষ্ঠানের কার্ডিয়োলজি বিভাগে নিয়োগ করা হবে সিনিয়র রিসার্চ ফেলো তথা যোগা কেয়ার ইনস্ট্রাকটর এবং সহকারী গবেষক বা রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে। শূন্যপদ ২টি। গবেষণা প্রকল্পটির অর্থ জোগান দেবে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)। প্রকল্পটির নাম ‘এফেক্টিভনেস অব যোগা বেসড কার্ডিয়াক রিহ্যাবিলিটেশন ইন হার্ট ফেলিওর: অ্যা র়্যানডমাইজ়ড কন্ট্রোল ট্রায়াল’। প্রতিষ্ঠানের প্রধান তদন্তকারী ভানু দুগ্গল প্রকল্পটি তত্ত্বাবধানের দায়িত্বে থাকবেন।

কারা আবেদন করতে পারবেন?

১. সিনিয়র রিসার্চ ফেলো তথা যোগা কেয়ার ইনস্ট্রাকটর পদে সাড়ে ৫ বছরের ব্যাচেলরস’ অফ নেচরোপ্যাথি অ্যান্ড যোগিক সায়েন্সেস ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীরা আবেদন করতে পারবেন।

২. যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তীর্ণ প্রার্থীরা সহকারী গবেষক বা রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনপত্র পাঠাতে পারবেন।

বয়স সীমা:

১. সিনিয়র রিসার্চ ফেলো তথা যোগা কেয়ার ইনস্ট্রাকটর পদে অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি ব্যক্তিরা আবেদন করতে পারবেন।

২. সহকারী গবেষক বা রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনপত্র পাঠাতে পারবেন ৩০ বছর বয়সের মধ্যে থাকা প্রার্থীরা।

বেতনক্রম:

১. মাসে ৪১ হাজার ৩০০ টাকা বেতন হিসেবে পাবেন সিনিয়র রিসার্চ ফেলো তথা যোগা কেয়ার ইনস্ট্রাকটর পদে নির্বাচিত প্রার্থীরা।

২. সহকারী গবেষক বা রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদের জন্য ৩১ হাজার টাকা বেতন নির্ধারিত করা হয়েছে।

প্রার্থীদের বিজ্ঞপ্তিতে নির্ধারিত ফরম্যাটে আবেদনপত্র-সহ সমস্ত প্রয়োজনীয় নথি অনলাইনে পাঠাতে হবে। আবেদন করা যাবে আগামী ১২ জুন, ২০২৩ বিকেল ৫টা পর্যন্ত। প্রার্থীদের ওয়েবসাইটের মাধ্যমে ইন্টারভিউয়ের দিন জানানো হবে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE