Advertisement
১৯ মে ২০২৪
Sainik School

সর্বভারতীয় সৈনিক স্কুলে ভর্তি পরীক্ষা রবিবার, অ্যাডমিট কার্ড প্রকাশ করলেন কর্তৃপক্ষ

দেশের ৩৩টি সৈনিক স্কুলে ভর্তির প্রবেশিকা পরীক্ষা ব্যবস্থার দায়িত্বে রয়েছে জাতীয় পরীক্ষা নিয়ামক সংস্থা (এনটিএ)। বৃহস্পতিবার All সৈনিক স্কুলে ভর্তি পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ করল এনটিএ।

সর্বভারতীয় সৈনিক স্কুল।

সর্বভারতীয় সৈনিক স্কুল। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৩ ১৮:২১
Share: Save:

বৃহস্পতিবার সৈনিক স্কুলগুলিতে ভর্তির পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশিত হল। দেশের ৩৩টি সৈনিক স্কুলে ভর্তির এই পরীক্ষার আয়োজনের দায়িত্বে রয়েছে জাতীয় পরীক্ষা নিয়ামক সংস্থা (এনটিএ)। এই পরীক্ষা ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তির জন্য। পরীক্ষার্থীরা aissee.nta.nic.in-এ গিয়ে তাঁদের অ্যাডমিট কার্ড সংগ্রহ করতে পারবেন।

এ বারের এআইএসএসইই পরীক্ষাটি আগামী ৮ জানুয়ারি আয়োজিত হবে। পরীক্ষার দিন পরীক্ষার্থীরা অ্যাডমিট কার্ড নিয়ে যেতে ভুলে গেলে তাঁদের পরীক্ষা দিতে দেওয়া হবে না বলেও জানানো হয়েছে।

ষষ্ঠ ও নবম শ্রেণিতে ভর্তির জন্য সর্বভারতীয় সৈনিক স্কুল প্রবেশিকা পরীক্ষা (এআইএসএসইই)-র আয়োজন করা হয়। প্রতিটি স্কুলই সিবিএসই বোর্ড স্বীকৃত ইংরেজি মাধ্যম আবাসিক স্কুল। সৈনিক স্কুলের পড়ুয়াদের ভবিষ্যতে দেশের জাতীয় প্রতিরক্ষা অ্যাকাডেমি, ভারতীয় নৌ অ্যাকাডেমি এবং অন্যান্য অ্যাকাডেমিতে যোগদানের জন্য তৈরি করা হয়।

কী ভাবে পরীক্ষার্থীরা অ্যাডমিট কার্ড সংগ্রহ করবেন?

  • প্রথমে পরীক্ষার্থীদের এআইএসএসইই-এর ওয়েবসাইট aissee.nta.nic.in-এ যেতে হবে।
  • এর পর হোমপেজে পরীক্ষার অ্যাডমিট কার্ডের যে লিঙ্কটি দেখা যাবে, সেখানে ক্লিক করতে হবে।
  • লিঙ্কে ক্লিক করে লগ ইন ডিটেলস দিলেই পরীক্ষার্থীরা অ্যাডমিট কার্ডটি স্ক্রিনে দেখতে পাবেন।
  • এ বার, পরীক্ষার্থীদের অ্যাডমিট কার্ডটি ডাউনলোড করে প্রিন্ট আউট করে নিতে হবে যাতে পরীক্ষাকেন্দ্রে সেটি নিয়ে যাওয়া যায়।
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE