Advertisement
২৬ এপ্রিল ২০২৪
ASHA Coordinator

বাঁকুড়ায় আশা কোঅর্ডিনেটর পদে নিয়োগ! কবে ও কী ভাবে আবেদন জানাবেন?

আগ্রহী প্রার্থীরা পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দফতরের সরকারি ওয়েবসাইট-https://www.wbhealth.gov.in/-এ গিয়ে বিস্তারিত বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

বাঁকুড়ায় আশা কোঅর্ডিনেটর পদে নিয়োগ

বাঁকুড়ায় আশা কোঅর্ডিনেটর পদে নিয়োগ সংগৃহীত ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ২১:২৯
Share: Save:

রাজ্য সরকার বাঁকুড়ার খাতড়ায় আশা কোঅর্ডিনেটর নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। আগ্রহী প্রার্থীরা পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দফতরের সরকারি ওয়েবসাইট-https://www.wbhealth.gov.in/-এ গিয়ে বিস্তারিত বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতর বাঁকুড়ার খাতড়া মহকুমায় আশা ব্লক প্রোগ্রাম কোঅর্ডিনেটর পদে আবেদনের জন্য বিজ্ঞপ্তি জারি করেছে। এই পদটি সম্পূর্ণ চুক্তিভিত্তিক একটি পদ বলেও জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। এই পদে এক বছর চুক্তিভিত্তিক নিয়োগের পর প্রার্থীদের কার্যকলাপ ও সরকারি বাজেটের উপর ভিত্তি করে চুক্তির মেয়াদ বাড়ানোর সম্ভাবনাও থাকবে।

শূন্যপদের সংখ্যা: ১টিই। শুধু মাত্র ওবিসি 'এ' ক্যাটাগরিভুক্ত প্রার্থীদেরই এই পদে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা: এই পদের জন্য সমাজবিজ্ঞান/ সমাজবিদ্যা/ সামাজিক নৃতত্ত্ব/সোশ্যাল ওয়ার্ক /বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন/অর্থনীতি/গ্রামীণ উন্নয়ন/গণসংযোগে স্নাতকোত্তর ডিগ্রি থাকলে অথবা কোনও বিষয়ে স্নাতক ডিগ্রির সঙ্গে কোনও স্বাস্থ্য সম্পর্কিত প্রজেক্টে কাজের ন্যূনতম দু'বছরের অভিজ্ঞতা থাকলেই আগ্রহী প্রার্থীরা আবেদন জানাতে পারবেন। তবে আশা প্রকল্পে কাজের পূর্ব অভিজ্ঞতা থাকা প্রার্থীদের এই পদে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

বয়ঃসীমা: প্রার্থীদের এই পদে আবেদনের জন্য ১লা নভেম্বর তারিখে ৪০-এর বেশি বয়স হলে চলবে না। যে হেতু, এই পদে ওবিসি তালিকাভুক্ত প্রার্থীকেই নিযুক্ত করা হবে, সে ক্ষেত্রে বয়সের ছাড় থাকবে আরও তিন বছর।

অন্যান্য শর্ত: এই পদের জন্য প্রার্থীদের কম্পিউটারে এমএস অফিস ও ইন্টারনেট চালানোর জ্ঞান থাকতে হবে। কথা বলার দক্ষতা ও কঠোর পরিশ্রমের ক্ষমতা থাকতে হবে। এ ছাড়া, বিভিন্ন জায়গায় যে কোনও প্রয়োজনে যাওয়ার ব্যাপারে স্বচ্ছন্দ হতে হবে। আবেদনকারী প্রার্থীকে বাঁকুড়া, খাতড়া মহকুমার বাসিন্দাও হতে হবে। পদটি ওবিসি প্রার্থীদের জন্য বরাদ্দ করা হয়েছে বলে তাঁদের সরকার প্রদত্ত জাতি শংসাপত্রটিও থাকতে হবে।

বেতন কাঠামো: এই পদে নির্বাচিত প্রার্থীকে মাসিক ১৫০০০ টাকাবেতন দেওয়া হবে।

এই পদে মেধার ভিত্তিতে প্রার্থী নিযুক্ত করা হবে। আগ্রহী প্রার্থীরা ওয়েবসাইট থেকে আবেদনপত্রটি ডাউনলোড করে যথাযথ ভাবে পূরণ করে সশরীরে ১১ নভেম্বর থেকে ২ ডিসেম্বরের মধ্যে সকাল ১১ টা থেকে বিকেল ৫ টার মধ্যে জমা দিতে পারবেন। সমস্ত প্রয়োজনীয় নথিসহ আবেদনপত্রটি খাতড়ার মহকুমা অফিসারের উদ্দেশে জমা দিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE