Advertisement
০২ মে ২০২৪
Banaras Hindu University Recruitment

রিসার্চ অ্যাসিস্ট্যান্ট নেবে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়, কারা আবেদন করতে পারবেন?

প্রতি মাসে ৩৭ হাজার টাকা বেতন দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অর্থনীতি বিষয়ে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর-সহ স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে।

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়।

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৪ ১৪:৫৫
Share: Save:

অর্থনীতি নিয়ে পড়াশোনা করেছেন? স্নাতকোত্তর ডিগ্রি লাভের পর কোনও বিশ্ববিদ্যালয়ে গবেষণা প্রকল্পে কাজ করতে চান? তা হলে খোঁজ নিতে পারেন বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ে। কারণ, বেনারসের এই শিক্ষা প্রতিষ্ঠান দিচ্ছে গবেষণা প্রকল্পে কাজের সুযোগ। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অনলাইনেই আবেদনপত্র জমা দেওয়া যাবে।

রিসার্চ অ্যাসিস্ট্যান্ট নেওয়া হবে। ইন্ডিয়ান কাউন্সিল অফ সোশ্যাল সায়েন্স রিসার্চের অর্থানুকূল্যে গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। প্রতি মাসে ৩৭ হাজার টাকা বেতন দেওয়া হবে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অর্থনীতি বিষয়ে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর-সহ স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে। প্রার্থীর বয়স ৩২ বছরের মধ্যে থাকতে হবে। যদিও সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট/ এমফিল উত্তীর্ণ হলে অগ্রাধিকার দেওয়া হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে প্রার্থীকে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করা দরকার। ৭ এপ্রিল আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Job Vacancy Job Recruitment Govt Job
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE