Advertisement
০১ মে ২০২৪
Banaras Hindu University Recruitment

রিসার্চ অ্যাসোসিয়েট নেবে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়, আবেদন করবেন কী ভাবে?

প্রতিষ্ঠানের তরফে ইনস্টিটিউট অফ এনভায়রনমেন্ট অ্যান্ড সাস্টেনেবল ডেভেলপমেন্ট থেকে বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে।

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়।

বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২৪ ১৮:২০
Share: Save:

স্নাতকোত্তর স্তরে পাঠরত অবস্থায় বা পিএইচডি করাকালীন সময়ে অনেকেই বিভিন্ন প্রতিষ্ঠানে গবেষণা প্রকল্পের কাজের খোঁজ করে থাকেন। এ বার সেই সুযোগই দিচ্ছে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

রিসার্চ অ্যাসোসিয়েট নেওয়া হবে। প্রতিষ্ঠানের তরফে ইনস্টিটিউট অফ এনভায়রনমেন্ট অ্যান্ড সাস্টেনেবল ডেভেলপমেন্ট থেকে বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে এনভায়রনমেন্টাল সায়েন্স/ বোটানি/ সয়েল সায়েন্স/ বায়োটেকনোলজি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা থাকা প্রয়োজন। এছাড়াও সংশ্লিষ্ট বিষয়গুলিতে পিএইচডি উত্তীর্ণরাও আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট বিভাগে কাজের অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। বয়সের যোগ্যতা নির্ধারণ করা হবে বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে প্রার্থীকে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করা দরকার। অনলাইন এবং সরাসরি, দু’টি পদ্ধতিতেই আবেদনপত্র জমা দেওয়া যাবে। বিজ্ঞপ্তিটি ১৮ মার্চ ’২৪ প্রকাশিত হয়েছে। ১৮ তারিখ থেকে ২১ দিনের মধ্যে আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করা দরকার।

এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Job Vacancy Job Recruitment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE