Advertisement
২০ এপ্রিল ২০২৪
Bankura University

বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ে ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ, আবেদনের শেষ দিন কবে?

সোমবার সে সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে। ইতিমধ্যেই শুরু হয়েছে নিয়োগের আবেদন প্রক্রিয়া।

ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ে।

ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ে। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৫৬
Share: Save:

বাঁকুড়া বিশ্ববিদ্যালয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ পদে কর্মী নিয়োগ করা হবে। সোমবার সে সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে। ইতিমধ্যেই শুরু হয়েছে নিয়োগের আবেদন প্রক্রিয়া। জেনে নিন নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য।

রেজিস্ট্রার, উপাচার্যের সচিব, জুনিয়র টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট/ টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট গ্রেড ২ পদে নিয়োগ হবে। প্রতি ক্ষেত্রেই ১টি করে শূন্যপদ রয়েছে। রেজিস্ট্রার পদের জন্য আবেদনকারীদের বয়স ৪০ বছরের বেশি হতে হবে। উচ্চতর যোগ্যতাসম্পন্নদের ক্ষেত্রে কোনও বয়ঃসীমা কার্যকর হবে না। প্রাথমিক ভাবে রেজিস্ট্রার পদে মাসিক বেতন হবে ১,৪৪,২০০ টাকা। উপাচার্যের সচিব এবং জুনিয়র টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট/ টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তদের মাসিক বেতন হবে যথাক্রমে ৩৭,১০০ এবং ৩৫,৮০০ টাকা।

রেজিস্ট্রার পদের জন্য চাকরিপ্রার্থীদের স্নাতকোত্তরে ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। পাশাপাশি ইউজিসি-র সপ্তম বেতন কমিশন অনুযায়ী ৭০০০ টাকা এজিপি স্কেলে সিনিয়র লেকচারার/ রিডার/ অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে ১৫ বছর কাজের বা ৮০০০ টাকা এজিপি স্কেলে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে এবং কোনও শিক্ষা প্রতিষ্ঠানে প্রশাসনিক পদে মোট ৮ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এ ছাড়া, কোনও উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান বা গবেষণাকেন্দ্রে কাজের অভিজ্ঞতা থাকলে অথবা ডেপুটি রেজিস্ট্রার পদে ৮ বছর এবং মোট ১৫ বছর প্রশাসনিক পদে কাজের অভিজ্ঞতা থাকলেও আবেদন জানানো যাবে। যাঁদের ডক্টরেট ডিগ্রি বা কোনও উল্লেখযোগ্য প্রকাশিত গবেষণার কাজ রয়েছে বা কোনও সরকারি বা আধা সরকারি প্রতিষ্ঠানে উচ্চ প্রশাসনিক পদে কাজের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের অগ্রাধিকার দেওয়া হবে।

উপাচার্যের সচিব পদের জন্য চাকরিপ্রার্থীদের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হতে হবে। পাশাপাশি প্রয়োজন সরকারি বা আধা সরকারি প্রতিষ্ঠানে ব্যক্তিগত সহকারী পদে ন্যূনতম ১০ বছর কাজের অভিজ্ঞতা, কম্পিউটার সম্পর্কিত জ্ঞান এবং ইংরেজি ভাষায় সাবলীলতা।

জুনিয়র টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট/ টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট গ্রেড ২ পদের জন্য সায়েন্সে অনার্স বা অন্য কোনও পেশাদারি ডিগ্রির সঙ্গে টেকনিক্যাল জ্ঞান এবং কম্পিউটার অ্যাপ্লিকেশন-এ ডিগ্রি/ডিপ্লোমা থাকতে হবে। এ ছাড়া কোনও শিক্ষা প্রতিষ্ঠানে ন্যূনতম ৩ বছর ল্যাব অ্যাসিস্ট্যান্ট পদে কাজের অভিজ্ঞতাও থাকতে হবে।

সমস্ত পদে ইন্টারভিউয়ের মাধ্যমে বাছাই প্রার্থীদের নিয়োগ হবে। প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট http://www.bankurauniv.ac.in/ থেকে আবেদনপত্রটি ডাউনলোড ও পূরণ করে সমস্ত প্রয়োজনীয় নথি-সহ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের উদ্দেশে পাঠাতে হবে। রেজিস্ট্রার, উপাচার্যের সচিব এবং জুনিয়র টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট/ টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদগুলিতে আবেদনের জন্য জেনারেল ক্যাটেগরিভুক্তদের যথাক্রমে ১৫০০, ১০০০ এবং ৭৫০ টাকা জমা দিতে হবে। ওবিসি এ এবং বি ক্যাটেগরিভুক্তদের রেজিস্ট্রার, উপাচার্যের সচিব এবং জুনিয়র টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট/ টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদগুলিতে আবেদনের জন্য যথাক্রমে ১২০০, ৯০০, এবং ৭৫০ টাকা জমা দিতে হবে। এসসি/ এসটি/ পিডব্লিউডি ক্যাটেগরিভুক্তদের রেজিস্ট্রার, উপাচার্যের সচিব এবং জুনিয়র টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট/ টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদগুলিতে আবেদনের জন্য ১০০০ এবং ৭৫০ টাকা জমা দিতে হবে। আবেদনপত্রের সঙ্গে আবেদনমূল্যের ডিমান্ড ড্রাফটও বিশ্ববিদ্যালয়ের ঠিকানায় আগামী ২০ ফেব্রুয়ারির মধ্যে পাঠাতে হবে। নিয়োগের শর্তাবলি দেখার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE