Advertisement
২৫ জুলাই ২০২৪
Bharat Electronics Limited

ভারত ইলেক্ট্রনিক্সে ইঞ্জিনিয়ারদের চাকরির সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩২ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য বয়সের ছাড় থাকবে।

চাকরির সুযোগ ভারত ইলেক্ট্রনিক্সে।

চাকরির সুযোগ ভারত ইলেক্ট্রনিক্সে। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০২৩ ১৮:০৬
Share: Save:

ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকদের জন্য সুখবর! কেন্দ্রীয় সরকারি সংস্থা ভারত ইলেকট্রনিক্স লিমিটেড (বেল)-এ বহু কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সংস্থার ওয়েবসাইটে সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রজেক্ট ইঞ্জিনিয়ার পদে চুক্তির ভিত্তিতে নিয়োগ হবে। প্রার্থী বাছাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে।

প্রজেক্ট ইঞ্জিনিয়ারের ৫২টি শূন্যপদে বিশাখাপত্তনমে এবং ৫৮টি শূন্যপদে নয়া দিল্লি, গাজিয়াবাদ এবং বেঙ্গালুরুতে কর্মী নিয়োগ করা হবে। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩২ বছরের মধ্যে। সংরক্ষিত প্রার্থীদের জন্য বয়সের ছাড় থাকবে।

বিশাখাপত্তনমে ২ বছরের জন্য প্রার্থী নিয়োগ করা হবে। নিযুক্তদের প্রথম এবং দ্বিতীয় বছরে যথাক্রমে ৪০,০০০ এবং ৪৫,০০০ টাকা বেতন দেওয়া হবে। নয়া দিল্লি, গাজিয়াবাদ এবং বেঙ্গালুরুতে প্রার্থীদের প্রাথমিক ভাবে ৩ বছরের জন্য নিয়োগ করা হলেও তা আরও ১ বছর বাড়তে পারে। এ ক্ষেত্রে নিযুক্তদের প্রথম, দ্বিতীয়, তৃতীয় এবং চতুর্থ বছরে বেতন হবে যথাক্রমে ৪০,০০০, ৪৫,০০০, ৫০,০০০ এবং ৫৫,০০০ টাকা। ওই সংস্থায় ইতিমধ্যে কর্মরত ট্রেনি ই়ঞ্জিনিয়াররা এই পদে আবেদন জানালে তাঁদের সরাসরি কাজে নিয়োগ করা হবে।

আবেদনের জন্য প্রার্থীদের ইলেকট্রনিক্স এবং টেলিকমিউনিকেশনের মতো ইঞ্জিনিয়ারিংয়ের নির্দিষ্ট কিছু বিভাগে বিই/ বিটেক/ বিএসসি পাশ হতে হবে। সে ক্ষেত্রে নম্বর থাকতে হবে ৫৫ শতাংশ বা তার বেশি। তবে এ ক্ষেত্রেও সংরক্ষিতদের জন্য রয়েছে বিশেষ ছাড়। পাশাপাশি সফটওয়্যারে ন্যূনতম ২ বছর কাজের অভিজ্ঞতাও থাকতে হবে।

জম্মু, রাঁচী এবং গুয়াহাটিতে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের এই পদে নিয়োগ করা হবে। তার আগে সংস্থার ওয়েবসাইটে গিয়ে ইন্টারভিউয়ের জন্য রেজিস্টার করতে হবে। রেজিস্ট্রেশনের শেষ দিন আগামী ১৭ মার্চ। নিয়োগ সংক্রান্ত অন্যান্য শর্ত দেখতে প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE