Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Birbhum Zilla Parishad

বীরভূম জেলা পরিষদে চুক্তিভিত্তিক নিয়োগ শীঘ্রই, আবেদনের শেষ দিন কবে?

শুধুমাত্র এ রাজ্যের বাসিন্দাদেরই নিয়োগ করা হবে। আবেদন প্রক্রিয়াও ইতিমধ্যে শুরু করা হয়েছে জেলা পরিষদের তরফে।

বীরভূম জেলা পরিষদে চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ প্রক্রিয়া শুরু।

বীরভূম জেলা পরিষদে চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ প্রক্রিয়া শুরু। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ১৮:১৫
Share: Save:

বীরভূম জেলা পরিষদে চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ হবে। সেই মর্মে জেলা পরিষদের তরফে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। শুধুমাত্র এ রাজ্যের বাসিন্দাদেরই নিয়োগ করা হবে। আবেদন প্রক্রিয়াও ইতিমধ্যে শুরু করা হয়েছে জেলা পরিষদের তরফে। জেনে নিন এই সংক্রান্ত বিস্তারিত তথ্য।

জেলার জঞ্জাল সাফাই বিভাগে জেলা সমন্বয়কারী এবং সহকারী জেলা সমন্বয়কারী পদে নিয়োগ করা হবে। জেলা সমন্বয়কারী পদে আবেদনকারীদের বয়স হতে হবে ৩০ থেকে ৪০ বছরের মধ্যে। অন্যদিকে, বয়স ২৫ থেকে ৩৫-এর মধ্যে হলে সহকারী জেলা সমন্বয়কারী পদে আবেদন করা যাবে। প্রতি মাসে ২৭,০০০ টাকা বেতন দেওয়া হবে জেলা সমন্বয়কারীদের। সহকারী জেলা সমন্বয়কারীদের মাসিক বেতন হবে ২৪,০০০ টাকা।

জেলা সমন্বয়কারী পদের জন্য চাকরিপ্রার্থীদের জনস্বাস্থ্যে এক বছরের পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা অথবা গ্রামীণ উন্নয়ন বা সোশ্যাল ওয়ার্ক-এ পোস্ট গ্রাজুয়েট ডিগ্রি বা ডিপ্লোমা থাকতে হবে। এ ছাড়াও, ন্যূনতম ৩ বছর কোনও নামী সংস্থায় গোষ্ঠী সমন্বয়ের অভিজ্ঞতা থাকতে হবে। একই ভাবে, সহকারী জেলা সমন্বয়কারী পদের জন্য চাকরিপ্রার্থীদের সিভিল ইঞ্জিনিয়ারিং-এ ডিপ্লোমা থাকতে হবে। দু’টি পদেই প্রাথমিক ভাবে ১ বছরের জন্য চুক্তির ভিত্তিতে প্রার্থী নিয়োগ করা হবে। পরবর্তীকালে এই মেয়াদ বাড়তেও পারে।

মোট ১০০ নম্বরের লিখিত পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে পদগুলিতে প্রার্থী নিয়োগ হবে। পরীক্ষার দিনক্ষণ প্রার্থীদের ইমেল মারফত জানানো হবে। পদগুলিতে আগামী ২৭ জানুয়ারির মধ্যে অনলাইনে আবেদন জানাতে হবে। নিয়োগ সংক্রান্ত অন্যান্য শর্তাবলি দেখার জন্য বীরভূম জেলা পরিষদের ওয়েবসাইট https://birbhumzp.org/-এ যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE