Advertisement
০১ মে ২০২৪
POWERGRID

পাওয়ারগ্রিড, সিটিইউআইএল এবং ডিভিসিতে কর্মী নিয়োগ, প্রশিক্ষণের সঙ্গে মিলবে বেতনও

অন্য দুটি সংস্থার তরফে পাওয়ারগ্রিড এই নিয়োগ প্রক্রিয়ার আয়োজন করবে।

পাওয়ারগ্রিড কর্পোরেশন।

পাওয়ারগ্রিড কর্পোরেশন। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ১৮:০৯
Share: Save:

পাওয়ারগ্রিড কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড (পিসিআইএল), সেন্ট্রাল ট্রান্সমিশন ইউটিলিটি অফ ইন্ডিয়া লিমিটেড (সিটিইউআইএল) এবং দামোদর ভ্যালি কর্পোরেশন (ডিভিসি) অ্যাসিস্ট্যান্ট অফিসার ট্রেনি (এইচআর)/ ম্যানেজমেন্ট ট্রেনি (এইচআর) পদে প্রার্থী নিয়োগ প্রক্রিয়া শুরু করেছে। অন্য দুটি সংস্থার তরফে পাওয়ারগ্রিড এই নিয়োগ প্রক্রিয়ার আয়োজন করবে। আগ্রহীরা পাওয়ারগ্রিড –এর ওয়েবসাইট https://www.powergrid.in/-এ গিয়ে নিয়োগের সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখতে পাবেন।

নিয়োগের বিজ্ঞপ্তিতে যে তথ্যগুলি জানানো হয়েছে, সেগুলি হল--

পদমর্যাদা ও শূন্য আসনের সংখ্যা:

১. অ্যাসিস্ট্যান্ট অফিসার ট্রেনি (এইচআর)- পাওয়ারগ্রিডের জন্য মোট ২৭টি আসনে প্রার্থী নিয়োগ করা হবে।

২. অ্যাসিস্ট্যান্ট অফিসার ট্রেনি (এইচআর)-সিটিইউআইএলের জন্য মোট ৩টি আসনে প্রার্থী নিয়োগ করা হবে।

৩. ম্যানেজমেন্ট ট্রেনি (এইচআর)-ডিভিসির জন্য মোট ৫টি আসনে প্রার্থী নিয়োগ করা হবে।

প্রয়োজনীয় যোগ্যতা:পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে হিউম্যান রিসোর্স/ পার্সোনাল ম্যানেজমেন্ট ও ইন্ডাস্ট্রিয়াল রিলেশনস/ সোশ্যাল ওয়ার্ক/ এইচআরএম/ লেবার রিলেশনস/ লেবার ও সোশ্যাল ওয়েলফেয়ার-এ দু’বছরের স্নাতকোত্তর ডিগ্রি/ ডিপ্লোমা/ এমবিএ-তে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে পাশ করতে হবে।এ ছাড়াও, প্রার্থীদের ২০২২-এর ডিসেম্বরের ইউজিসির নেট পরীক্ষায় লেবার ও সোশ্যাল ওয়েলফেয়ার/ লেবার ওয়েলফেয়ার/ পার্সোনাল ম্যানেজমেন্ট/ ইন্ডাস্ট্রিয়াল রিলেশনস/ হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট- বিষয়ের দুটি পেপারে ন্যূনতম ৪০ শতাংশ নম্বর থাকবে, তাঁরাও আবেদন করতে পারবেন। এ ক্ষেত্রে, সংরক্ষিত ক্যাটেগরির পরীক্ষার্থীদের নম্বরে কিছু ছাড় দেওয়া হবে।

বয়সের ঊর্ধ্বসীমা:আবেদনের জন্য প্রার্থীদের সর্বোচ্চ বয়স হতে হবে ৩১ ডিসেম্বর, ২০২২ তারিখ অনুযায়ী ২৮ বছর। এ ছাড়া, সংরক্ষিত প্রার্থীদের বয়সের ক্ষেত্রে কিছু ছাড় দেওয়া হবে।

বেতন কাঠামো: পাওয়ারগ্রিড এবং সিটিইউআইএল অ্যাসিস্ট্যান্ট অফিসার ট্রেনি (এইচআর) পদে নিযুক্ত প্রার্থীদের প্রাথমিক বেতন হবে ৪০,০০০-১,৪০,০০০ টাকা। ডিভিসিতে ম্যানেজমেন্ট ট্রেনি (এইচআর) পদে নিযুক্ত প্রার্থীদের প্রাথমিক বেতন হবে ৫৬,১০০-১,৭৭,৫০০ টাকা।

আবেদন প্রক্রিয়া: দুটি ধাপে এই পদগুলিতে প্রার্থীরা আবেদন জানাতে পারবেন। প্রার্থীদের প্রথমে ইউজিসি নেট-এর ওয়েবসাইট https://ugcnet.nta.nic.in/ -এ গিয়ে নির্দিষ্ট বিষয়গুলিতে ‘ডিসেম্বর ২০২২’-এর ইউজিসি নেট পরীক্ষায় আবেদন জানাতে হবে। পরীক্ষার আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়েছে এবং আগামী ১৭ জানুয়ারি পর্যন্ত আবেদন জানানো যাবে। এর পর এই পরীক্ষার অ্যাডমিট কার্ডে উল্লিখিত রোল নম্বর দিয়ে পাওয়ার্ডগ্রিডের ওয়েবসাইট http://www.powergrid.in/-এ গিয়ে আগামী ১১ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চের মধ্যে নিজেদের নাম নথিভুক্ত করতে হবে। এর পর সমস্ত তথ্য পূরণ করে আবেদনপত্র জমা দিতে হবে প্রার্থীদের।

আবেদন মূল্য: সংরক্ষিত ক্যাটেগরির প্রার্থী ছাড়া বাকিদের অনলাইনে এই পদগুলিতে আবেদনের জন্য ৫০০ টাকা জমা দিতে হবে।

বাছাই প্রক্রিয়া: প্রার্থীদের ২০২২-এর ডিসেম্বরের নেট-এ নির্দিষ্ট বিষয়গুলিতে প্রাপ্ত নম্বর, গ্রুপ ডিসকাশন, বিহেভিয়ারাল অ্যাসেস্‌মেন্ট এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নিয়োগ করা হবে।

এ ছাড়া, নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্যের জন্য প্রার্থীদের পাওয়ারগ্রিডের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE