Advertisement
০২ মে ২০২৪
Jhargram

ঝাড়গ্রামের সরকারি স্কুলে কর্মখালির বিজ্ঞপ্তি, ইন্টারভিউয়ের মাধ্যমে হবে নিয়োগ

ঝাড়গ্রামের সরকারি স্কুলে কর্মখালির বিজ্ঞপ্তি, ইন্টারভিউয়ের মাধ্যমে হবে নিয়োগ

নিউ ইন্টিগ্রেটেড সরকারি স্কুল,ঝাড়গ্রাম।

নিউ ইন্টিগ্রেটেড সরকারি স্কুল,ঝাড়গ্রাম। সংগৃহীত ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৩ ১৮:০৮
Share: Save:

রাজ্যের ঝাড়গ্রাম জেলার নিউ ইন্টিগ্রেটেড সরকারি স্কুলগুলিতে অতিথি শিক্ষক ও শিক্ষাকর্মী পদে প্রার্থী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ঝাড়গ্রামের বিভিন্ন অঞ্চলে অবস্থিত ৭টি ইংরেজি মাধ্যম এবং ১টি বাংলা মাধ্যমে নিউ ইন্টিগ্রেটেড সরকারি স্কুলে প্রার্থীদের নিয়োগ করা হবে। সম্প্রতি ঝাড়গ্রামের জেলাশাসক ও কালেক্টরের পক্ষ থেকে এই নিয়োগ বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে। জানানো হয়েছে, অতিথি শিক্ষক পদে ও শিক্ষাকর্মী (গ্রুপ সি, গ্রুপ ডি, নৈশপ্রহরী এবং নিরাপত্তারক্ষী) প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। আগ্রহীরা ঝাড়গ্রাম জেলার প্রশাসনিক ওয়েবসাইট https://jhargram.gov.in/-এ গিয়ে সম্পূর্ণ নিয়োগ বিজ্ঞপ্তিটি দেখতে পারবেন।

বিজ্ঞপ্তিতে যে তথ্যগুলি জানানো হয়েছে, সেগুলি হল—

শূন্যপদ:

১. নিউ ইন্টিগ্রেটেড সরকারি স্কুল, জামবনিতে প্রাথমিকে ২জন, উচ্চ প্রাথমিকে ১ জন অতিথি শিক্ষক এবং গ্রুপ ডি পদে ১ জন শিক্ষাকর্মী নিয়োগ করা হবে।

২. নিউ ইন্টিগ্রেটেড সরকারি স্কুল, গোপীবল্লভপুর ২-এ প্রাথমিকে ২জন অতিথি শিক্ষক এবং গ্রুপ সি পদে ১ জন ও গ্রুপ ডি পদে ১ জন শিক্ষাকর্মী নিয়োগ করা হবে।

৩. নিউ ইন্টিগ্রেটেড সরকারি স্কুল, হাতিয়াশোলে প্রাথমিকে ২জন এবং গ্রুপ সি পদে ১ জন, গ্রুপ ডি পদে ১ জন ও নৈশপ্রহরী পদে ১জন শিক্ষাকর্মী নিয়োগ করা হবে।

৪. নিউ ইন্টিগ্রেটেড সরকারি স্কুল, শঙ্খখুলায় প্রাথমিকে ২জন, উচ্চ প্রাথমিকে ২জন অতিথি শিক্ষক এবং গ্রুপ সি পদে ১ জন, নৈশপ্রহরী হিসাবে ১ জন ও নিরাপত্তারক্ষী হিসাবে ১জন শিক্ষাকর্মী নিয়োগ করা হবে।

৫. নিউ ইন্টিগ্রেটেড সরকারি স্কুল, বারচালতায় প্রাথমিকে ২জন অতিথি শিক্ষক এবং গ্রুপ সি পদে ১ জন ও গ্রুপ ডি পদে ১ জন শিক্ষাকর্মী নিয়োগ করা হবে।

৬. নিউ ইন্টিগ্রেটেড সরকারি স্কুল, ভুলাগেরিয়ায় প্রাথমিকে ২জন ও উচ্চ প্রাথমিকে ১ জন অতিথি শিক্ষক এবং গ্রুপ সি পদে ১ জন ও গ্রুপ ডি পদে ১ জন শিক্ষাকর্মী নিয়োগ করা হবে।

৭. নিউ ইন্টিগ্রেটেড সরকারি স্কুল, দর্পশিলাতে প্রাথমিকে ২জন অতিথি শিক্ষক এবং গ্রুপ সি পদে ১ জন, গ্রুপ ডি পদে ১ জন এবং নিরাপত্তারক্ষী হিসাবে ১ জন শিক্ষাকর্মী নিয়োগ করা হবে।

৮.নিউ ইন্টিগ্রেটেড সরকারি স্কুল, কৃষ্ণবাঁধে প্রাথমিকে ২জন, উচ্চ প্রাথমিকে ২জন এবং গ্রুপ সি পদে ১ জন ও নৈশপ্রহরী পদে ১ জন শিক্ষাকর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা:

১.প্রাথমিকের অতিথি শিক্ষক পদে আবেদনের জন্য প্রার্থীদের সরকারি বা সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুল থেকে অবসরপ্রাপ্ত পিজিটি শিক্ষক হতে হবে।

২. উচ্চ প্রাথমিকের অতিথি শিক্ষক পদে আবেদনের জন্য প্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে স্নাতকোত্তর হতে হবে। এ ছাড়া বিএড বা সমতুল প্রশিক্ষণের ডিগ্রি থাকতে হবে। একইসঙ্গে তাঁদের সরকারি বা সরকারি সাহায্যপ্রাপ্ত বা সরকার-পোষিত স্কুলের মাধ্যমিক স্তরের অবসরপ্রাপ্ত শিক্ষক হতে হবে।

৩. গ্রুপ সি শিক্ষাকর্মী পদে আবেদনের জন্য প্রার্থীদের কোনও সরকারি সংস্থার গ্রুপ সি পদ থেকে অবসরপ্রাপ্ত কর্মী হতে হবে।

৪. গ্রুপ ডি শিক্ষাকর্মী-এই পদে আবেদনের জন্য প্রার্থীদের সরকারি সংস্থার গ্রুপ ডি পদে অবসরপ্রাপ্ত কর্মী হতে হবে।

৫. নৈশপ্রহরী ও নিরাপত্তারক্ষী পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের প্রাক্তন সেনা বা ন্যাশনাল ভলান্টারি ফোর্স বা হোমগার্ড হিসাবে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়ঃসীমা: প্রার্থীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ৬৪ বছর।

বেতন কাঠামো: প্রার্থীরা শেষ চাকরিতে পেনশন বাদে যে পরিমাণ বেতন পেতেন, এই পদগুলিতেও সম পরিমাণ বেতন পাবেন।

ইন্টারভিউয়ের স্থান: বিভিন্ন অঞ্চল অনুযায়ী স্কুলগুলিতে শিক্ষক ও শিক্ষাকর্মী পদে নিয়োগের জন্য ইন্টারভিউ হবে আগামী ১৬ এবং ১৭ জানুয়ারি সকাল ১০টা থেকে ১টা এবং দুপুর ২টো থেকে বিকেল ৫টার মধ্যে। ইন্টারভিউ হবে জেলাশাসকের অফিসে বিবেকানন্দ মিটিং হলে। ইন্টারভিউয়ের দিন প্রার্থীদের সমস্ত প্রয়োজনীয় নথি-সহ উপস্থিত হতে হবে।

নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্যের জন্য প্রার্থীদের https://cdn.s3waas.gov.in/s3aeb3135b436aa55373822c010763dd54/uploads/2023/01/2023010431.pdf-এ গিয়ে বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE