Advertisement
১৭ মে ২০২৪
CU Admission 2023

এমবিএ পড়ার সুযোগ দিচ্ছে কলকাতা বিশ্ববিদ্যালয়, রইল বিস্তারিত

২০২৩-২৫ শিক্ষাবর্ষের জন্য এমবিএ কোর্সে ভর্তি নেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের বিজ়নেস অফ অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি।

কলকাতা বিশ্ববিদ্যালয়।

কলকাতা বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৩ ১৬:৪৪
Share: Save:

স্নাতকের পর যদি মাস্টার অফ বিজ়নেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ) নিয়ে পড়ার ইচ্ছে থাকে তা হলে খোঁজ নেওয়া যেতে হবে কলকাতা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে। কারণ, সম্প্রতি এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কলকাতা বিশ্ববিদ্যালয়।

২০২৩-২৫ শিক্ষাবর্ষের জন্য এমবিএ কোর্সে ভর্তি নেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের বিজ়নেস অফ অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তিটি।

কী যোগ্যতা প্রয়োজন?

আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কলা/ বিজ্ঞান/ বাণিজ্য বিভাগে স্নাতক হতে হবে। ইঞ্জিনিয়ারিং বা মেডিক্যাল সায়েন্সের শিক্ষার্থীরাও আবেদন করতে পারবেন। বাকি প্রয়োজনীয় বিষয় জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন। ২ বছরের কোর্স ফি ১৬,৫০৮ টাকা।

কী ভাবে আবেদন করবেন?

প্রথমে কলকাতা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘এগজামিনেশন নোটিস’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখান থেকে আবেদনপত্র ডাউনলোড করা দরকার। পাশাপাশি আবেদন মূল্যও জমা দেওয়া দরকার। এর পর বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি সরাসরি জমা দিতে হবে। ৫ সেপ্টেম্বর আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন। সকাল ১১টা থেকে ৩টে পর্যন্ত জমা দেওয়া যাবে।

এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে কলকাতা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CU Admission 2023 MBA Course Calcutta University
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE