Advertisement
২৩ অক্টোবর ২০২৪
CU Summer School

স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের জন্য সামার স্কুল চালু হল কলকাতা বিশ্ববিদ্যালয়ে

ন্যানোসায়েন্স এবং ন্যানোটেকনোলজির প্রাথমিক জ্ঞান এবং তার ব্যবহারিক প্রয়োগ নিয়ে সামার স্কুলের আয়োজন করা হয়েছে কলকাতা বিশ্ববিদ্যালয়ে।

Calcutta University.

কলকাতা বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২৪ ১৩:৫৭
Share: Save:

জুলাই মাসের তৃতীয় সপ্তাহে সামার স্কুল চলবে কলকাতা বিশ্ববিদ্যালয়ে। এই কর্মসূচিতে ইঞ্জিনিয়ারিং এবং বিজ্ঞান শাখার স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন পড়ুয়ারা যোগদান করতে পারবেন। এই সামার স্কুল-এর বিষয়বস্তু হল ‘ন্যানোসায়েন্স অ্যান্ড ন্যানোটেকনোলজি: ফান্ডামেন্টালস, ইনস্ট্রুমেন্টেশন অ্যান্ড অ্যাপ্লিকেশন’।

এই কর্মসূচিতে যোগদান করতে আগ্রহীদের ফিজ়িক্যাল, কেমিক্যাল, বায়োলজিক্যাল সায়েন্সেস কিংবা ইঞ্জিনিয়ারিং শাখায় স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন হতে হবে। যাঁরা সংশ্লিষ্ট বিষয় নিয়ে স্নাতকোত্তর স্তরে পড়াশোনা করছেন, তাঁদের আবেদনও গ্রহণ করা হবে।

কলকাতা বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর রিসার্চ ইন ন্যানোসায়েন্স অ্যান্ড ন্যানোটেকনোলজি-র তরফে সংশ্লিষ্ট কর্মসূচির আয়োজন করা হয়েছে। ক্লাসটি ১৫ থেকে ২৭ জুলাই পর্যন্ত চলবে। ক্লাস হবে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসেই।

এই সামার স্কুল-এ অংশগ্রহণ করতে আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। ওই আবেদন ইমেল মারফত গ্রহণ করা হবে। রেজিস্ট্রেশন ফি হিসাবে ২,০০০ টাকা জমা দিতে হবে। আবেদন গ্রহণ করা হবে ৫ জুলাই পর্যন্ত। ১২ জুলাইয়ের মধ্যে সম্পন্ন হবে রেজিস্ট্রেশন।

অন্য বিষয়গুলি:

Calcutta University WB Admission 2024 Summer School
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE