Advertisement
২৭ জুলাই ২০২৪
CU Recruitment 2024

কলকাতা বিশ্ববিদ্যালয়ের রেডিয়ো ফিজ়িক্স বিভাগে গবেষণার সুযোগ, নিয়োগ কোন পদে?

জেআরএফ পদে নিযুক্ত ব্যক্তির ফেলোশিপের পরিমাণ হবে ২৫,০০০ টাকা প্রতি মাসে। তৃতীয় বছরে পদোন্নতির পর সিনিয়র রিসার্চ ফেলো (এসআরএফ) পদে ফেলোশিপের পরিমাণ বেড়ে হবে ৩০,০০০ টাকা প্রতি মাসে।

CU

কলকাতা বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২৪ ১৭:৩৭
Share: Save:

কলকাতা বিশ্ববিদ্যালয়ে গবেষণাধর্মী কাজের জন্য কর্মী প্রয়োজন। কী ভাবে সেলফ-অপারেটেড কার্ডিয়াক মনিটরের মাধ্যমে ‘ইলেক্ট্রোকার্ডিয়োগ্রাম রিদম ডিজ়অর্ডার’-কে আগেভাগে শনাক্ত করা যায়, তাই নিয়েই গবেষণা হবে প্রকল্পটিতে। এর জন্য সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়। তাতে জানানো হয়েছে, প্রকল্পে কাজ করতে ইচ্ছুক প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

আচার্য প্রফুল্ল চন্দ্র রোডে বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অফ রেডিয়ো ফিজ়িক্স অ্যান্ড ইলেক্ট্রনিক্স বিভাগে প্রকল্পটির কাজ সম্পন্ন হবে। প্রকল্পের নাম— ‘সেলফ-অপারেটেড কার্ডিয়াক মনিটর ফর আর্লি ডিটেকশন অফ ইলেক্ট্রোকার্ডিয়োগ্রাম রিদম ডিজ়অর্ডার’। প্রকল্পটি পশ্চিমবঙ্গ সরকারের বিজ্ঞান এবং প্রযুক্তি বিভাগের অর্থপুষ্ট।

প্রকল্পের জন্য জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) পদে কর্মী নিয়োগ করা হবে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পের কাজে অস্থায়ী ভাবে নিয়োগ হবে। এর পর নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হবে। এর জন্য আবেদনকারীদের অনূর্ধ্ব ২৮ বছর বয়সি হতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। জেআরএফ পদে নিযুক্ত ব্যক্তির ফেলোশিপের পরিমাণ হবে ২৫,০০০ টাকা প্রতি মাসে। তৃতীয় বছরে পদোন্নতির পর সিনিয়র রিসার্চ ফেলো (এসআরএফ) পদে ফেলোশিপের পরিমাণ বেড়ে হবে ৩০,০০০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইনস্ট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিংয়ে বিই/ বিটেক অথবা ইলেক্ট্রনিক সায়েন্স/ ইনস্ট্রুমেন্টেশন সায়েন্স বা সমগোত্রীয় বিষয়ে এমএসসি থাকতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠি রয়েছে মূল বিজ্ঞপ্তিতে।

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে জীবনপঞ্জি পাঠিয়ে আবেদন করতে হবে। এর পর প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আগামী ২৭ মে দুপুর ১টা থেকে বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন জীবনপঞ্জি, বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে দুপুর ১২টা থেকে ১টার মধ্যে যথাস্থানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বাকি তথ্য জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE